বড় খবর

বিশ্বকাপে সৌরভের ১৮৩! একদিনের ম্যাচে ৩১৮ রানের রেকর্ড পার্টনারশীপ তৈরি আজকের দিনেই

দ্বিতীয় উইকেটে সৌরভ গাঙ্গুলি এবং রাহুল দ্রাবিড়ের ৩১৮ রানের পার্টনারশীপ এখনও একদিনের ম্যাচের সেরা পার্টনারশীপের তালিকায় রয়েছে।

‘পুরানো সেই দিনের কথা’ সে কি কখনও ভুলতে পারা যায়? ১৯৯৯ সালের বিশ্বকাপের প্রতিটি ম্যাচ আজও বাঙালির হৃদয়জুড়ে। এক দশক পেরিয়ে গেলেও ১৯৯ সালে আজকের দিনেই বিপুল রানের পার্টনারশীপে বিশ্বকাপের ম্যাচে শ্রীলঙ্কাকে ধুয়ে দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি এবং রাহুল দ্রাবিড় জুটি। সঙ্গে বেহালাতনয়ের ১৮৩ রানের ঝকঝকে ইনিংস। টনটন-এর সেই ইনিংস আজও স্বপ্ন দেখায় ময়দানের প্লেয়ারদের।

১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপ ম্যাচে দ্বিতীয় উইকেটে সৌরভ গাঙ্গুলি এবং রাহুল দ্রাবিড়ের ৩১৮ রানের পার্টনারশীপ এখনও একদিনের ম্যাচের সেরা পার্টনারশীপের তালিকায় রয়েছে। যদিও পরবর্তীতে ১৯৯৯ সালেই শচীন তেন্ডুলকর এবং রাহুল দ্রাবিড় সেই রান টপকে ৩৩১ রানের পার্টনারশীপ করেন।

আরও পড়ুন, বিশ্ব ক্রিকেটের নেতৃত্বে বিসিসিআই! সৌরভকে ধরেই চলছে হিসেব

টনটন-এর সেই ম্যাচে ওপেন করতে নেমেছিলেন এস রমেশ এবং সৌরভ গাঙ্গুলি। শ্রীলঙ্কার দাপুটে ফাস্ট বোলার চামিন্ডা ভাসের বলে ৫ রানেই নিজের উইকেট খোয়ান রমেশ। মিডল অর্ডারে তিন নম্বরে খেলতে নামেন রাহুল দ্রাবিড়। এই ডান-বামহাতি কম্বিনেশনেই ক্রিকেট তৈরি হয় নয়া ইতিহাস। নিজের ক্রিকেট জীবনের সেরা ইনিংসটি খেলেন সৌরভ গাঙ্গুলি। মহারাজ করেন ১৮৩ রান আর দ্রাবিড় করেন ১৪৫ রান। ৪৬ ওভারে ৩২৪ রানের মাথায় দ্বিতীয় উইকেটটি হারায় ভারত। ততক্ষণে অবশ্য ৩১৮ রানের পার্টনারশীপে ৫০ ওভারে ৩৭৩ রান তোলে ভারত।

সৌরভ-দ্রাবিড়ের সেই দাপটে ব্যাটিং করতেভ নেমেও কুপোকাত দারুচিনি দেশের প্লেয়াররা। ব্যাটিংয়ের শুরুতেই পরপর দুটি উইকেট খোয়ান তাঁরা। ৩ রান করে আউট হন দলের নির্ভরযোগ্য ওপেনার সনৎ জয়সূর্য। ৪২.৩ ওভারে ২১৬ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly rahul dravid stitch together 318 runs in record partnership on this day

Next Story
অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক, সেই ক্রিকেটারই গ্রেফতার লকডাউনে ড্রাগ নিয়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com