শাস্ত্রীকে সরাসরি সরে যাওয়ার নির্দেশ দেন সৌরভ! বিষ্ফোরক দাবি পাক তারকার

সৌরভ-শাস্ত্রীর সম্পর্ক নিয়ে জল্পনার অন্ত নেই। এমন অবস্থাতেই বড়সড় দাবি করে বসলেন পাকিস্তানের রশিদ লতিফ।

টি২০ ওয়ার্ল্ড কাপের পরে ভারতীয় ক্রিকেট আমূল বদলে গিয়েছে। রবি শাস্ত্রী সহ পুরো কোচিং স্টাফের বদল থেকে বিরাট কোহলির তিন ফরম্যাটেই নেতৃত্ব থেকে প্রস্থান- এমন যুগসন্ধিক্ষণের সময় ভারতীয় দল নিজেদের সেরাটা মেলে ধরার চেষ্টা করছে। এর মধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে তীব্র আক্রমণ করে বসলেন স্বয়ং রশিদ লতিফ।

ওয়ানডের নেতৃত্ব থেকে কোহলিকে সরিয়ে দেওয়ার পরে ভারতীয় ক্রিকেটে বিতর্কের ডামাডোল লেগেই রয়েছে। দক্ষিণ আফ্রিকায় গিয়ে টেস্ট এবং ওয়ানডে সিরিজে হার ক্রিকেটপ্রেমীদের ক্ষুব্ধ করে তুলেছে।

আরও পড়ুন: মেরুদন্ডহীন হয়ে পড়বে ভারতীয় ক্রিকেট! সৌরভদের BCCI-কে তীব্র আক্রমণ শাস্ত্রীর

এর মধ্যেই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফ বলে দিয়েছেন, রবি শাস্ত্রী-কে জোর করে বোর্ড সভাপতি সৌরভ বের করে দেওয়া থেকেই ডামাডোল সূত্রপাত।

ইউটিউবের এক ভিডিওয় লতিফকে বলতে শোনা গিয়েছে, “সমস্ত কিছুই শুরু হয়েছিল অনিল কুম্বলেকে জখম ভুলভাবে সরিয়ে দেওয়া হয়। কোনও কোচিং ডিগ্রি না থাকা সত্ত্বেও রবি শাস্ত্রী সরাসরি টিম ইন্ডিয়ায় প্রবেশ করে। কুম্বলের ৬০০ র বেশি উইকেট রয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাহুল দ্রাবিড়ও পরস্পরের বন্ধু। এঁদের গ্রুপ খুব শক্তিশালী। এই তিনজন খুব কঠিন ঠাঁই।”

YouTube Poster

রবি শাস্ত্রী যদিও স্বেচ্ছায় ঘোষণা করেন, টি২০ ওয়ার্ল্ড কাপের পরে তিনি কোচের পদ থেকে সরছেন। তবে লতিফ মনে করেন, ইচ্ছা থাকলেও শাস্ত্রী যাতে টিম ইন্ডিয়ার কোচের পদে বহাল না থাকতে পারেন, সেই বিষয়টি নিশ্চিত করে সৌরভ। আর বর্তমানে ভারতীয় ক্রিকেটের দুরবস্থার মূলে এই ‘ব্যক্তিগত আক্রমণ’। বলছেন লতিফ।

“সৌরভ শাস্ত্রী-কে বলেছে- বস এবার তো সরতে হবে! যদিও শাস্ত্রী কোচিং চালিয়ে যেতে রাজি ছিলেন। টি২০ ওয়ার্ল্ড কাপের আগে থেকেই গোটা ঘটনার সলতে পাকানোর কাজ চলছিল। এগুলো পুরোপুরি ব্যক্তিগত পর্যায়ের আক্রমণ। এতেই ভারতীয় ক্রিকেট ক্ষতিগ্রস্ত হচ্ছে। নব্বইয়ের দশকের শুরুতে পাকিস্তান ক্রিকেটে যা ঘটত, সেটাই এখন ভারতীয় ক্রিকেটে ঘটছে।” বলেছেন তিনি।

এমন অভিমত প্রকাশ করায় লতিফই প্ৰথম নয়। অনেক পাকিস্তান ক্রিকেটারই বিশ্বাস করেন ভারতীয় ক্রিকেট অন্তর্কলহে জেরবার। লতিফ মনে করছেন এমন ডামাডোলের মুহূর্তে কেএল রাহুল মোটেই টিম ইন্ডিয়ার নেতৃত্ব পালনে দক্ষ নন। রোহিত শর্মা পুরো বিষয় কীভাবে সামাল দেন, সেদিকে নজর রয়েছে তাঁর।

আরও পড়ুন: নাইট ফ্যানদের জন্য বড় ঘোষণা KKR-এর! নিলামের রোমাঞ্চ দিতে বেনজির ব্যবস্থা

“মাঠের বাইরের এই ঘটনা প্রভাব ফেলছে টিম ইন্ডিয়ার পারফরম্যান্সেও। ম্যাচের সময় ড্রেসিংরুমে কোহলির পাশে কারা বসেছিল, সিরাজ। ডানদিকে যাঁরা ছিল, তাঁদের কেউই চেনে না। কেএল রাহুলের পক্ষে এই দলকে সামলানো সম্ভব নয়। রোহিত শর্মা ফিটনেস সমস্যা মিটিয়ে কীভাবে ভবিষ্যতে দলকে এগিয়ে নিয়ে যেতে পারে, সেটা দেখার।”

কোহলির প্রস্থানের পরে ঘরের মাঠে আনুষ্ঠানিকভাবে নেতৃত্বের ব্যাটন তুলে নেবেন রোহিত শর্মা। ওয়ানডে এবং টি২০-তে অধিনায়কের আর্মব্যান্ড পড়ে মাঠে নামবেন হিটম্যান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly ravi shastri rashid latif claims bcci hurt

Next Story
মেরুদন্ডহীন হয়ে পড়বে ভারতীয় ক্রিকেট! সৌরভদের BCCI-কে তীব্র আক্রমণ শাস্ত্রীর