scorecardresearch

বড় খবর

ওয়ার্ন নেই, বিশ্বাস-ই হচ্ছে না সৌরভের! তীব্র শোকে বিরাট বার্তা মহারাজের

মাঠে বরাবর একে অন্যের জন্য তীব্র লড়াইয়ের মঞ্চ প্রস্তুত রাখতেন। তবে মাঠের বাইরে শ্রদ্ধার আসনও ছিল অটুট।

শুক্রবার আচমকা হৃদরোগে প্রয়াত হয়েছেন শ্যেন ওয়ার্ন। তারপরই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ইনস্টাগ্রামে হৃদয়গ্রাহী পোস্ট করলেন বন্ধু ওয়ার্নের জন্য। তাইল্যান্ডে ঘুরতে গিয়ে ম্যাসিভ হৃদরোগের কবলে পড়েন মহাতারকা। চারজন বন্ধু সিপিআর করেও আর জ্ঞান ফেরাতে পারেননি কিংবদন্তির।

আর বন্ধু ওয়ার্নের মৃত্যুতে মর্মাহত সৌরভ নিজের ইনস্টাগ্রামে পোস্ট করলেন, দুজনের ছবি। ক্যাপশনে লিখলেন, “বিশ্বাস-ই হচ্ছে না। অন্যতম সেরা… জীবন এতটাই অপ্রত্যাশিত… প্রত্যেককে বুঝতে হবে সমস্ত কিছুর তুলনায় স্বাস্থ্যই সবথেকে মূল্যবান। এই বিষয়ে কোনও আপোষ করা উচিত নয়।”

মাঠের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে শ্যেন ওয়ার্নের দ্বৈরথ ক্রিকেটপ্রেমীদের কাছে গল্পকথা হয়ে গিয়েছে। দুজনেই পরস্পরের জন্য তীব্র লড়াইয়ের মঞ্চ যেমন প্রস্তুত রাখতেন, তেমন মাঠের বাইরে থাকত সম্মানের চাদর। ২০০৮-এই আইপিএলের সময় কেকেআর বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে সৌরভের সঙ্গে একপ্রস্থ লেগে গিয়েছিল ওয়ার্নের। মাঠের বাইরে দুজনেই দুজনের ভাল বন্ধু হয়েই থেকেছেন।

আরও পড়ুন: এই এক বলেই রাতারাতি তারকা হন ওয়ার্ন! ভিডিওয় দেখুন শতক সেরা ম্যাজিক ঘূর্ণি

১৯৯২ থেকে ২০০৭- দীর্ঘ দেড় দশকের ক্রিকেট কেরিয়ারের একের পর এক শৃঙ্গ ছুঁয়েছেন ওয়ার্ন। উইজডেনের শতকসেরা পাঁচ ক্রিকেটারের বিরল তালিকাতেও জায়গা করে নিয়েছিলেন। ২০১৩-য় আইসিসির হল অফ ফেম-এ অন্তর্ভুক্ত করা হয় তাঁকে।

আইকনিক সিডনি ক্রিকেট মাঠে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক ঘটান মহাতারকা, ১৯৯২-এ। ১৯৯৯-এ অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে বড়সড় ভূমিকা পালন করেছিলেন। এসেজের ইতিহাসে সর্বকালের সর্বসেরা উইকেট প্রাপকও তিনি।

আরও পড়ুন: দুটো ডোজ নিয়েও করোনায় ভেন্টিলেশনে ছিলেন ওয়ার্ন! অকাল-মৃত্যুতেও কি মারণ ভাইরাস

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পরে আইপিএলে রাজস্থান রয়্যালসে কোচ কাম অধিনায়কের ভূমিকায় পাওয়া গিয়েছিল তাঁকে। টুর্নামেন্টের প্ৰথম সংস্করণেই রাজস্থানকে জয়ী করেন। মাঠ এবং মাঠের বাইরে ফ্ল্যামবয়েন্ট ব্যক্তিত্ব নিয়ে আলোচিত ছিলেন। ধারাভাষ্যকারের ভুমিকাতেও দেখা গিয়েছে তাঁকে।

তাঁর মৃত্যুতে শোকাহত ক্রিকেট মহল। শনিবার ভারত-শ্রীলঙ্কা দুই দল-ই মাঠে নামার আগে কিংবদন্তি স্মরণে এক মিনিট নীরবতা পালন করে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly reacts after shane warne passes away suddenly