বড় খবর

এটিকে-মোহনবাগান সংযুক্তি! ঠিক না ভুল, জানালেন মহারাজ

এই গাঁটছড়া বাঁধায় এটিকে ও মোহনবাগানের ব্র্যান্ড নাম ব্যবহার করতে পারবে নতুন ফুটবল ক্লাবটি। সদ্য প্রতিষ্ঠিত ক্লাবটি আত্মপ্রকাশ করবে চলতি বছরে জুন মাস থেকে।

ATK Mohun Bagan Sourav Ganguly
এটিকে মোহনবাগান চুক্তিকে স্বাগত জানাচ্ছেন সৌরভ (টুইটার)
একদিন আগেই ঐতিহাসিক চুক্তিতে গাঁটছড়া বেঁধেছে মোহনবাগান ও এটিকে। ভারতীয় ফুটবলে রীতিমতো সাড়া পড়ে গিয়েছে দুই প্রধানের চুক্তিতে। দুই ক্লাবের সমর্থকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া থাকলেও সৌরভ স্বাগত জানাচ্ছেন এই সংযুক্তিকে।

বৃহস্পতিবারেই সৌরভ নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে লেখেন, “বাংলার ফুটবলের জন্য গুরুত্বপূর্ণ সংযুক্তি ঘটল। কোনও সন্দেহ নেই এটিকে এবং মোহনবাগান দুই ক্লাবই একসঙ্গে ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যাবে।”

প্রসঙ্গত, দুই ক্লাবের সঙ্গেই হৃদয়ের সম্পর্ক সৌরভের। এটিকের অংশীদারিত্ব রয়েছে সৌরভের। প্রথম থেকেই। আইএসএলে এটিকের খেলা দেখতে প্রায়ই দেখা যায় বেহালার বাঁহাতিকে। অন্যদিকে, মোহনবাগানের সঙ্গেও আত্মিক সম্পর্ক তাঁর। কিছুদিন আগেই সৌরভকে আজীবন সদস্য়পদ দেওয়া হয়েছে মোহনবাগান ক্লাবের পক্ষ থেকে। বর্তমান প্রশাসকদের হয়ে প্রচারও করেছিলেন ক্লাব নির্বাচনে।

আরও পড়ুন ঐতিহাসিক চুক্তি মোহনবাগান-এটিকের! আইএসএলের দুনিয়ায় আত্মপ্রকাশ সবুজ-মেরুনের

সেই সূত্রেই ময়দানি ফুটবল মহলের ধারণা, সংযুক্তিতে অনুঘটকের ভূমিকা পালন করতে পারেন মহারাজ। আরপিএসজি গ্রুপের পক্ষ থেকে সরকারি ই-মেলে বৃহস্পতিবারেই জানানো হয়েছে, মোহনবাগান প্রাইভেট লিমিটেডের ৮০ শতাংশ শেয়ারই কিনে নিল আরপিএসজি গ্রুপ। বাকি ২০ শতাংশ থাকছে মোহনবাগানের অধীনে।

এই গাঁটছড়া বাঁধায় এটিকে ও মোহনবাগানের ব্র্যান্ড নাম ব্যবহার করতে পারবে নতুন ফুটবল ক্লাবটি। সদ্য প্রতিষ্ঠিত ক্লাবটি আত্মপ্রকাশ করবে চলতি বছরে জুন মাস থেকে। পরের মরশুমে আইএসএল-এও অংশগ্রহণ করবে মোহনবাগান-এটিকে ক্লাব।

আরও পড়ুন ধোনির সঙ্গে বাদ কেকেআর ক্যাপ্টেনও! বোর্ডের ‘রোষনজরে’ আর কারা, জানুন

দুর্ধর্ষ চুক্তির পরে মোহনবাগানের চেয়ারম্যান জানিয়ে দিয়েছেন, সবুজ-মেরুন জার্সির রোম্যান্স, ১৩০ বছর পরম্পরা অক্ষুণ্ণ থাকবে। তবে এমন সময় আসে যখন একজন সঙ্গীর প্রয়োজন হয়। ফুটবলে বৃহত্তম দুনিয়ায় প্রবেশ করতে হলে নতুন বিনিয়োগ, কর্পোরেট ধাঁচ প্রয়োজন। পাশাপাশি তিনি ধন্যবাদ জানিয়েছেন, এটিকে কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকে।

আর এই বিষয়কেই স্বাগত জানাচ্ছেন সৌরভ।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly reacts on atk mohun bagan partnership

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com