বড় খবর

লকডাউনে উদ্বিগ্ন দরিদ্র রাজ্যবাসীকে বিনামূল্যে চাল বিতরণ সৌরভের

একটি বিবৃতি দিয়ে সিএবি তাঁর এই পদক্ষেপের জন্য সৌরভকে ধন্যবাদ জানিয়েছে। সিএবি-র তরফেও ২৫ লক্ষ টাকা রাজ্য সরকারের ত্রাণ তহবিলে দান করা হয়েছে।

Sourav Ganguly
বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (ফাইল ছবি, এক্সপ্রেস ফোটো)

করোনাভাইরাস জনিত দেশব্যাপী লকডাউনের ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র এবং খাবারদাবারের অভাব দেখা দিয়েছে অনেকের ঘরেই। এই উদ্বেগের আবহে বিসিসিআই প্রেসিডেন্ট তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ ‘মহারাজ’ গঙ্গোপাধ্যায় দরিদ্র রাজ্যবাসীর সাহায্যার্থে ৫০ লক্ষ টাকার চাল বিনামূল্যে বিতরণ করবেন।

একটি বিবৃতি দিয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) তাঁর এই পদক্ষেপের জন্য সৌরভকে ধন্যবাদ জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, “সৌরভ গাঙ্গুলি এবং লালবাবা রাইস এভাবে এগিয়ে এসে যেসব দরিদ্র মানুষজনকে সরকারি স্কুল ভবনে রাখা হয়েছে তাঁদের নিরাপত্তার জন্য, তাঁদের বিনামূল্যে ৫০ লক্ষ টাকার চাল বিতরণ করছেন, এটি আমাদের আশা জাগায়।”

সিএবি-র ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, সৌরভের পদাঙ্ক অনুসরণ করে আরও অনেকে এগিয়ে আসবেন, এই তাদের আশা। “আমরা আশাবাদী, গাঙ্গুলি’র এই উদ্যোগ আরও অনেক রাজ্যবাসীকে উৎসাহিত করবে এই ধরনের উদ্যোগ নিয়ে আমাদের রাজ্যের মানুষের সেবায় এগিয়ে আসতে।”

আরও পড়ুন: ‘আমার শহরকে এভাবে দেখব কোনোদিন ভাবি নি’, টুইটার পোস্ট সৌরভের

এদিকে সৌরভ আজ বলেছেন, নভেল করোনাভাইরাসের মোকাবিলায় ইডেনের ‘ইন্ডোর ফেসিলিটি’ এবং প্লেয়ার্স ডর্মিটরিতে গড়ে তোলা যেতে পারে পশ্চিমবঙ্গ সরকারের তরফে অস্থায়ী চিকিৎসাকেন্দ্র।

পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ স্পষ্ট বলেছেন, “সরকার চাইলে ইডেনে অস্থায়ী চিকিৎসাকেন্দ্র করতে কোনও অসুবিধে নেই। এই মুহূর্তে যেটা আমাদের পক্ষে সম্ভব, সেটা তো করতেই হবে। কোনও সমস্যা নেই।”

অন্যদিকে, আজই সিএবি এবং তস্য প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া যথাক্রমে ২৫ লক্ষ এবং ৫ লক্ষ টাকা রাজ্য সরকারের ত্রাণ তহবিলে দান করেছেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly rice donation for coronavirus lockdown

Next Story
‘ভারতকে বাঁচাতে ঘরে থাকুন’, দেশবাসীর প্রতি বিরাট-অনুষ্কার আবেদনvirat anushka coronavirus
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com