আইপিএল স্পনসরের বিরোধী গোষ্ঠীর হয়ে প্রচার, স্বার্থের সংঘাত দেখছেন না সৌরভ

ফের একবার স্বার্থের সংঘাতে নাম জড়াল সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের। ফ্য়ান্টাসি ক্রিকেট লিগ মাইইলেভেনসার্কেল নিয়ে একটি টুইট করে বিতর্ক উস্কে দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

By: Devendra Pandey Mumbai  Updated: November 12, 2019, 12:28:42 PM

ফের একবার স্বার্থের সংঘাতে নাম জড়াল সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের। ফ্য়ান্টাসি ক্রিকেট লিগ মাইইলেভেনসার্কেল নিয়ে একটি টুইট করে বিতর্ক উস্কে দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

অনলাইন বেটিং সংস্থা মাইইলেভেনসার্কেল ব্য়বহারকারীরা যে কোনও ম্য়াচের সেরা একদাশ অনুমান করতে পারলেই নগদ পুরস্কার জিততে পারেন। আর এই ফ্য়ান্টাসি ক্রিকেট লিগের মুখ স্বয়ং সৌরভ।

গত আট নভেম্বর সৌরভ টুইটারে লেখেন, “ভারত-বাংলাদেশ সিরিজের তৃতীয় ম্য়াচ নিয়ে উত্তেজনা তুঙ্গে। এই মুহূর্তে সিরিজে সমতা রয়েছে। ভারত কি জয়ের রাস্তায় থাকবে নাকি বাংলাদেশ ঘুরে দাঁড়াবে ? মাইইলেভেনসার্কেলে আমার দলকে হারিয়ে বড় কিছু জিতুন। তৈরি করুন নিজের দল।”

আরও পড়ুন-স্বার্থ সংঘাতের সমস্যায় পড়লেন সৌরভ?

বোর্ডের সভাপতি পদে থেকেও সৌরভের এরকম প্রোমশনল কার্যকলাপে যুক্ত থাকা নিয়ে উঠেছে প্রশ্ন। ‘অ্যামবুশ মার্কেটিং’-এর প্রশ্নও উঠেছে এখানে। কারণ বিসিসিআই পরিচালিত ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সরকারি পার্টনার ড্রিম ইলেভেন। তাদের বিরোধী কোম্পানির হয়েই সৌরভ প্রচার করছেন। 

এই ইস্য়ুতে বোর্ডের সদর দফতরের বাইরে সৌরভ বললেন, “আমি এর মধ্য়ে কোনও স্বার্থের সংঘাত দেখছি না। এটা আমার ব্য়ক্তিগত বিষয়। আমি যদি ড্রিম ইলেভেন নিয়ে টুইট করতাম তখন স্বার্থের সংঘাতের প্রশ্ন উঠত।”

আরও পড়ুন-নেতা সৌরভের প্রথম প্রতিপক্ষই অভিষেক টেস্টে নামা বাংলাদেশ, কোথায় এখন তাঁরা

ওয়েবসাইট বলছে যে, সৌরভ মাইইলেভেনসার্কেল প্রচার চালিয়ে যাবেন। সেখানে বলা হয়েছে, “দল একত্রিত করতে পারলেই বড় নগদ পুরস্কার জেতার সুযোগ থাকছে। আসতে আসতে এই খেলার গরিমা ফুটে উঠবে।” অতীতেও সৌরভ স্বার্থের সংঘাত ইস্য়ুতে জড়িয়েছিলেন। সৌরভকে বোর্ডের এথিকস অফিসার ডিকে জৈন জানান যে, একসঙ্গে একাধিক পদে থাকতে পারবেন না সৌরভ। 

‘এক ব্য়ক্তি, এক পদ’-নীতি লঙ্ঘন হচ্ছে বলেই জানান জৈন। সৌরভ অতীতে বোর্ডের ক্রিকেট পরামর্শদাতা কমিটিতে থাকার পাশাপাশি সিএবি সভাপতি পদ সামলেছেন। এমনকী স্টার স্পোর্টসে ধারাভাষ্য়ও দিয়েছেন। সৌরভকে যে কোনও একটা কাজই বেছে নিতে বলা হয়েছিল।

 Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly sees no conflict in endorsing ipl sponsors rival company160267

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X