scorecardresearch

বড় খবর

মাথা নিচু করে ছাড়তে হচ্ছে BCCI! বিদায়েও সৌজন্য ভুললেন না মহারাজ

বোর্ড থেকে বিদায়ের পর বোর্ড নিয়ে প্রথমবার মুখ খুললেন সৌরভ

মাথা নিচু করে ছাড়তে হচ্ছে BCCI! বিদায়েও সৌজন্য ভুললেন না মহারাজ

বোর্ড প্রেসিডেন্ট পদে সরকারিভাবে প্রাক্তন হয়ে গেলেন মঙ্গলবার থেকে। সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড মিটিংয়ে শেষবার বসেছিলেন সভাপতি হিসেবে। রজার বিনির হাতে দায়িত্ব অর্পনে এদিনই শিলমোহর পড়ল।

প্রেসিডেন্ট রজার বিনির সঙ্গে ভাইস প্রেসিডেন্ট হলেন রাজীব শুক্লা। সচিব পদে আরও একটা টার্ম চালিয়ে যাবেন জয় শাহ। যুগ্ম সচিব এবং কোষাধ্যক্ষ হয়েছেন যথাক্রমে দেবজিত সাইকিয়া এবং আশিস শেহলার। এপেক্স কাউন্সিলে বোর্ডের হয়ে প্রতিনিধিত্ব করবেন এমকেজে মজুমদার। আইপিএলের গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে বোর্ডের হয়ে দুই প্রতিনিধি হবেন অরুণ সিং ধুমল এবং অভিষেক ডালমিয়া।

আরও পড়ুন: মমতার কথায় কান-ই দিল না জয় শাহের BCCI! সৌরভকে ছেঁটে ফেলে কড়া বার্তা বোর্ডের

নতুন করে বোর্ডের টিমকে শুভেচ্ছা জানালেন সৌরভ। জানিয়ে দিলেন, বোর্ডের পরম্পরা আরও এগিয়ে যাবে। যেদিন জয় শাহ জানিয়ে দিলেন, এশিয়া কাপের জন্য ভারত পাকিস্তানে যাবে না। সেদিনই মহারাজ শুভেচ্ছা জানিয়ে সংবাদসংস্থাকে বললেন, “রজার বিনির জন্য সমস্ত শুভেচ্ছা রইল। নতুন গ্রুপ বোর্ডকে আরও এগিয়ে নিয়ে যাবে। ভারতীয় ক্রিকেট অনেক শক্তিশালী। ওঁদের জন্য সমস্ত শুভকামনা রইল।”

৬৭ বছরের রজার বিনি ১৯৮৩-তে ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম স্থপতি ছিলেন। সেই সংস্করণের বিশ্বকাপে ৮ ম্যাচে ১৮ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছিলেন। ১৯৮৫-তে ওয়ার্ল্ড সিরিজ চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ায় ১৭ উইকেট নিয়ে বল হাতে অপ্রতিরোধ্য ফর্মে ধরা দিয়েছিলেন। ২৭ টেস্ট এবং ৭২ ওয়ানডেতে খেলে রজার বিনি রান সংখ্যা যথাক্রমে ৮৩০, ৬২৯। আন্তর্জাতিক টেস্ট এবং ওয়ানডেতে উইকেট নিয়েছেন যথাক্রমে ৪৭ এবং ৭৭টি।

তাঁর পুত্র স্টুয়ার্ট বিনিও আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলেছেন দেশের জার্সিতে। পুত্রবধূ মায়ান্তি ল্যাঙ্গার ক্রীড়াবিশ্বে জনপ্রিয় মহিলা সঞ্চালক। তিনি প্রেসিডেন্ট হিসেবে দেশকে কতদূর এগিয়ে নিয়ে যেতে পারেন, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly sends best wishes bcci new team under roger binny