scorecardresearch

নিজেকে পরিষ্কার করুন সৌরভ! কোহলির পাশে দাঁড়িয়ে শাস্ত্রীর বিরাট তোপে মহারাজ

কোহলি-বিসিসিআই কাণ্ডের পরে এবার সর্বসমক্ষে মুখ খুললেন সদ্য প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। এক্সপ্রেস আড্ডায় একান্ত সাক্ষাৎকারে জানালেন, নিজের বক্তব্য।

সৌরভ বনাম বিরাট কোহলি ইস্যুতে সংঘাত থামার কোনও লক্ষ্য নেই। ওয়ানডে অধিনায়কত্ব বিতর্কে এবার সদ্য প্রাক্তন কোচ রবি শাস্ত্রী এবার মুখ খুললেন। পাশে দাঁড়ালেন কোহলির। পরোক্ষে সমালোচনায় ভাসিয়ে দিলেন বোর্ড এবং সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে আড্ডায় রবি শাস্ত্রী কোহলি-বিতর্কে সরাসরি মুখ খুলে জানিয়ে দিলেন, কোহলি আরও বিচক্ষণতার সঙ্গে সামলাতে পারতেন সৌরভরা। শাস্ত্রীর মন্তব্য, “বিরাট এই ইস্যুতে নিজের পক্ষের বক্তব্য জানিয়েছে। এখন বোর্ড সভাপতির উচিত এই ইস্যুতে নিজের বক্তব্য পরিষ্কার করা। আরও ভালভাবে কমিউনিকেশনের মাধ্যমে এই পরিস্থিতি এড়ানো যেত।”

আরও পড়ুন: দাদার বিশ্বাসযোগ্যতা নিয়ে কোনও সন্দেহই নেই! কোহলিকে সপাটে আক্রমণ এবার জিন্দালের

এক্সপ্রেস লাইভ আড্ডায় পাকিস্তানের কাছে হারের বিষয়েও মুখ খুলেছেন তিনি। বলে দিয়েছেন, “পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য আলাদা করে প্রস্তুতি নেওয়া হয় না। বড় টুর্নামেন্টে এক দলের বিপক্ষে রণকৌশল কষে কেউই খেলতে নামে না। গত ২০ বছর ভারত-পাকিস্তান ম্যাচে নজর দেওয়া হোক। ভারতের সাফল্য শতকরা ৯০ শতাংশ। বড় টুর্নামেন্টে একটা দিনে এরকম পারফরম্যান্স হতেই পারে। তবে একটা-দুটো হারে পুরোপুরি বদল ঘটছে কেন?”

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে বিরাট কোহলির বিধ্বংসী প্রেস কনফারেন্স জাতীয় দলকে বেনজির সঙ্কটের মুখে দাঁড় করিয়ে দিয়েছে। কোহলি বিস্ফোরকভাবে জানিয়ে দিয়েছেন, তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার মাত্র ৯০ মিনিট আগে জানানো হয়। প্রকাশ্যে সৌরভের বিবৃতির পাল্টা দিয়ে জানান, টি২০ ক্যাপ্টেন হিসাবে তাঁকে রেখে দেওয়ার বার্তা বোর্ড দেয়নি। সৌরভ নিজে জানিয়েছিলেন, টি২০ অধিনায়ক হিসেবে কোহলি যাতে সরে না যান, সেইজন্য তিনি অনুরোধ করেন। তবে কোহলি খারিজ করে দেন বোর্ড সভাপতির সেই দাবিও।

আরও পড়ুন: কোহলি বড্ড লড়াই করে! প্রশংসা করেও প্রকাশ্যে বিরাট কটাক্ষ সৌরভের

কোহলির বক্তব্য, “প্রথমে টি২০-র অধিনায়কত্ব ছাড়া নিয়ে যখন বোর্ডের সঙ্গে কথা হয়, সেই সময় নিজের পরিকল্পনার বিস্তারিত ব্যাখ্যা দিই। কেন এমন সিদ্ধান্ত, সেটাও জানাই। সাদরে আমার বক্তব্য মেনে নেওয়া হয়েছিল। কোনও সমস্যা হয়নি। কেউ ইতস্তত বোধ করেনি।”

কোহলি এমন সাংবাদিক সম্মেলনের পরে কেউই বোর্ডের তরফে মুখ খোলেননি। তবে ভারতীয় ক্রিকেটে বিতর্ক আগুন তাতে থামছে না। প্রতিদিনই বেড়ে চলেছে।

Live Express Adda Chat

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly should clarify his stance ravi shastri on virat kohli saga