scorecardresearch

বড় খবর

বোর্ড সভাপতি হিসাবে কতটা সফল সৌরভ! নিজেই এবার খোলামেলা জানিয়ে দিলেন

বোর্ড সভাপতি হিসেবে কিছুদিনের মধ্যেই সরে দাঁড়াতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তাঁর উত্তরসূরি কে হতে চলেছেন, তা নিয়েই এবার মুখ খুললেন মহারাজ।

ভারতীয় ক্রিকেটে অন্যতম শ্রদ্ধেয় ব্যক্তিত্ব সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ড সভাপতি হিসেবে যাত্রাপথ বহু আলোচনার সঙ্গী হয়েছে। গত দু বছর অতিমারীর পরিস্থিতির কারণ একাধিকবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়েছে তাঁকে। ঘরোয়া ক্রিকেটে রঞ্জি ট্রফি চালু করা হোক বা আইপিএল আয়োজন, মহিলা ক্রিকেট নিয়ে একের পর এক সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ২০১৯-এ বোর্ড সভাপতির পদে বসেছিলেন সৌরভ।

সভাপতি হিসেবে প্রশংসনীয় দায়িত্ব পালন করেছেন বাঙালির ক্রিকেট আইকন। তবে বেশ কিছু ক্ষেত্রে সমালোচিতও হয়েছেন তিনি। স্পোর্টসস্টার-এর সঙ্গে সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায়কে তাঁর ঐতিহ্য নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সৌরভ সরাসরি বলে দেন, তাঁর ভূমিকা বিচার করে দেখবেন সাধারণ ক্রিকেট প্রেমী ব্যক্তিরাই। অবশ্য তিনি জানিয়ে রাখছেন, তাঁর সভাপতিত্বের অধিকাংশ সময়ই কেটেছে অতিমারীর দুর্যোগের মধ্যে।

আরও পড়ুন: ভারতে ফের গোলাপি টেস্ট! কবে-কোথায়, বড় ঘোষণায় চমক সৌরভের

সেই সাক্ষাৎকারে অকপটে সৌরভ জানিয়েছেন, “খুব যে বেশি চ্যালেঞ্জিং ছিল, তা বলব না। আমার পরম্পরা কী? আমি নিজে এই বিষয়ে কোনও মন্তব্য করব না। এই বিষয়ে বিচারের ভার সকলের ওপর ছেড়ে দিলাম। তবে শেষ দু-বছর কোভিড অতিমারীর মধ্যে কাজ করতে হয়েছে। অতিমারী গোটা বিশ্ব তোলপাড় করে দিয়েছে। তা সত্ত্বেও আমাদের ভাগ্যবান বলতে হবে যে, আমরা এখনও অধিকাংশ ক্রিকেট ইভেন্ট আয়োজন করতে পারছি।”

বোর্ডের কাছে আপাতত অগ্রাধিকার মহিলাদের ক্রিকেটের উন্নয়ন ঘটানো। তবে বোর্ড সভাপতিত্ব থাকাকালীন বিরাট কোহলির সঙ্গে সঙ্ঘাতে সৌরভ সমালোচিত হয়েছেন ক্রিকেট মহলের একাংশে। এই সংঘাতের অবসান এখনও হয়নি। কারণ দুই প্রজন্মের দুই মহাতারকার মতামত পরস্পর বিরোধী যোজন দূরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly speaks about his successor as bcci president