কবে কোহলিদের কোচ হচ্ছেন, জানিয়ে দিলেন মহারাজ নিজেই

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে অপ্রত্যাশিতভাবে ছিটকে যাওয়ার পরে রবি শাস্ত্রী সহ পুরো কোচিং স্টাফেরই মেয়াদ ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যেই অবশ্য কোহলিদের আলবিদা জানিয়েছেন ট্রেনার শঙ্কর বসু এবং ফিজিও প্যাট্রিক ফারহার্ট।

By: Kolkata  August 4, 2019, 6:40:22 PM

রবি শাস্ত্রীর বদলে ভারতের কোচ হতে আগ্রহী সৌরভ গঙ্গোপাধ্যায়। এমন খবর পুরনো। তবে ফের একবার মুখ খুলে সৌরভ জানিয়ে দিলেন কবে জাতীয় দলের কোচের পদে আবেদন করবেন তিনি। যা নিয়ে ফের একবার ক্রিকেট মহলে হইচই। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে অপ্রত্যাশিতভাবে ছিটকে যাওয়ার পরে রবি শাস্ত্রী সহ পুরো কোচিং স্টাফেরই মেয়াদ ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যেই অবশ্য কোহলিদের আলবিদা জানিয়েছেন ট্রেনার শঙ্কর বসু এবং ফিজিও প্যাট্রিক ফারহার্ট। কপিল দেবের নেতৃত্বাধীন অ্যাডভাসারি কমিটি কিছুদিনের মধ্যেই হেড কোচ হিসেবে বাছাই করে নেবেন নতুন ব্যক্তিকে। কোহলিদের কোচ হওয়ার দৌঁড়ে ফের ফেভারিট রবি শাস্ত্রী। জানানো হয়েছে কোপ পড়তে পারে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের উপরে।

এর মধ্যেই সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, তিনি ভারতের কোচ হতে আগ্রহী। মহারাজ জানিয়েছেন, “আমি নিশ্চিতভাবেই জাতীয় দলের কোচ হতে আগ্রহী। তবে এখনই নয়। আরও একটা টার্ম যেতে দিন, তারপরেই আমি কোচ হওয়ার জন্য আবেদন করব।” রবি শাস্ত্রীকে সরিয়ে এই টার্মেই সৌরভকে কোচ করার দাবি উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। তবে সৌরভ সেই বিষয়ে মুখ খুলে জানাচ্ছেন, এখনই তিনি কোচ হওয়ার জন্য প্রস্তুত নন। কারণ একাধিক অ্যাসাইনমেন্ট রয়েছে তাঁর হাতে।

আরও পড়ুন কাশ্মীর ছাড়ার নির্দেশ পাঠানকে! উপত্যকায় ঘনাচ্ছে বড়সড় বিপদ

ভারতের বিপক্ষে খেলতে নিমরাজি কেকেআরের রাসেল! ‘ফল’ মিলল হাতেনাতেই

ফ্লোরিডায় ধোনি হয়ে উঠলেন পন্থ! প্রশংসায় পঞ্চমুখ কোহলি

সৌরভ বলছেন, “বর্তমানে একাধিক কাজের সঙ্গে যুক্ত রয়েছি। আইপিএল, সিএসবি, টিভি কমেন্ট্রি। এগুলো শেষ করতে দিন। তারপরেই পর্যায়ক্রম মেনে এগোব। আশা করি, আমাকে বাছা হবে। তবে এখনই নয়, ভবিষ্যতে।” ৪৭ বছরের মহাতারকা বর্তমানে সিএবি-র প্রেসিডেন্ট, টিভিতে নিয়মিত ধারাভাষ্যও দেন। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে মেন্টর হিসেবেও যুক্ত রয়েছেন। একটি টিভি চ্যানেলে ক্যুইজ শো-র সঞ্চালনাও করেন তিনি।

ভারতের নতুন কোচের নির্বাচন নিয়ে বলতে গিয়ে তিনি বলছেন, “যাঁরা আবেদন করেছেন, তাঁদের মধ্যে কোনও হেভিওয়েট নাম তো চোখে পড়ছে না। শুনেছিলাম, মাহেলা জয়বর্ধনে আবেদন করবে। কিন্তু শেষ পর্যন্ত করেনি। জানি না, নির্বাচনের দায়িত্বে থাকা প্যানেল কাকে বেছে নেবেন। ওরা জাতীয় দলের সঙ্গে বেশ কিছুদিন যুক্ত রয়েছেন। যদিও খুব বেশি বড় বড় নাম দেখা যাচ্ছে না।”

শেষবার সৌরভ, শচীন, লক্ষ্মণের পরামর্শক কমিটি-ই শাস্ত্রীকে হেড কোচ হিসেবে বেছে নিয়েছিল। যদিও সেই সময় যথেষ্ট বিতর্ক হয়েছিল। সৌরভ তাই সরাসরি শাস্ত্রী-র কোচিং নিয়ে সরাসরি কোনও মন্তব্য করা থেকে বিরত থাকছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly to apply for team indias head coach position after one more phase

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X