বড় খবর

ঘরোয়া ক্রিকেট কবে থেকে শুরু, রাজ্যকে জানিয়ে দিলেন সৌরভ

সাধারণত অগাস্ট মাস থেকেই শুরু হয় ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টগুলি। সৈয়দ মুস্তাক আলি টি২০ টুর্নামেন্ট দিয়ে হয়তো শুরু হতে পারে ঘরোয়া ক্রিকেট।

সৌরভ গঙ্গোপাধ্যায়

করোনা আবহে বন্ধ হয়েছে সমস্ত ক্রিকেট টুর্নামেন্ট। বন্ধ হয়েছে প্র্যাকটিসও। এখনও করোনার উর্ধ্বগতি অব্যাহত। তাই এখনই ঘরোয়া ক্রিকেট শুরু করার কোনও প্রশ্ন নেই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি সমস্ত রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনদের জানিয়ে দিয়েছেন পরিস্থিতি স্বাভাবিক হলেই শুরু হবে ঘরোয়া ক্রিকেট। যদিও নির্দিষ্ট কিছু দিনক্ষণ জানাননি বোর্ড প্রেসিডেন্ট।

সাধারণত অগাস্ট মাস থেকেই শুরু হয় ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টগুলি। সেই আবহে তাই রাজ্যের অ্যাসোসিয়েশনগুলিকে মহারাজ জানিয়ে দেন আপাতত খেলার দিন ‘লক’ করেই রাখতেই চাইছে বোর্ড। এখনও পর্যন্ত যা খবর সেখানে সৈয়দ মুস্তাক আলি টি২০ টুর্নামেন্ট দিয়ে হয়তো শুরু হতে পারে ঘরোয়া ক্রিকেট। কিন্তু সেটিও নভেম্বরের আগে নয়।

ক্রিকেটারদের স্বাস্থ্য এবং সুরক্ষার দিকটি বিচার করেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। রাজ্যগুলিকে দেওয়া চিঠিতে এমনটাই জানিয়েছেন। তবে তিনি আশ্বস্ত করেছেন যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ক্রিকেটকে ফেরানোর চেষ্টা করবেন।

এমনকী আগামী বছরে টি২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করতে যে প্রস্তুত বিসিসিআই এমনটাও জানান সৌরভ। যদিও মহিলাদের ক্রিকেট টুর্নামেন্ট-এর বিষয়টি এখনও আলোচনাধীন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly to bcci state units domestic cricket will start as and when conditions permit

Next Story
“রায়ডু থাকলে ২০১৯ এর বিশ্বকাপ আমরা জিততে পারতাম”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com