scorecardresearch

বড় খবর

কোহলির ‘অভিশাপেই’ কি বোর্ডে ‘অপমানিত’ সৌরভ! লাগামছাড়া উল্লাস বিরাট-ভক্তদের

সৌরভের খারাপ দিনে উঠে এল বিরাট কোহলির সঙ্গে সংঘাতের পর্বও

কোহলির ‘অভিশাপেই’ কি বোর্ডে ‘অপমানিত’ সৌরভ! লাগামছাড়া উল্লাস বিরাট-ভক্তদের

বোর্ডে পরাজিতের মত বিদায় ঘটছে সৌরভের। সমস্ত সদস্যরা কার্যত একঘরে করে সাইডলাইনে ঠেলে দিয়েছেন মহারাজকে। তারপরেই তাঁকে প্রস্থানের দরজা দেখিয়ে দেওয়া হয়েছে। রজার বিনি সরকারিভাবে বোর্ডের সভাপতি পদে অভিষিক্ত হবেন আগামী ১৮ অক্টোবর। বোর্ডের এজিএম-এর দিন।

সুপ্রিম কোর্ট কুলিং অফ নিয়মে শিথিলতা এনে সৌরভ-শাহকে আরও একটা টার্ম মসনদে বসার সুযোগ করে দিয়েছিল। তবে টানটান থ্রিলারের মত ঘটনাপ্রবাহ যে যেভাবে গড়াবে, তা আঁচ করতে পারেননি অতিবড় ক্রিকেট সমর্থকরাও। ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রের খবর, সৌরভকে বোর্ডের তরফে আইপিএল চেয়ারম্যান করার প্রস্তাব দেওয়া হয়। তবে তিনি বোর্ডের শীর্ষপদে থাকার পরে সেই সংস্থারই কোনও সাব-কমিটির প্রধান হতে চাননি। সৌরভ চেয়েছিলেন আরও একটা টার্ম তিনি সভাপতির চেয়ারে চালিয়ে যান। অথবা তাঁকে আইসিসির চেয়ারম্যান করার জন্য সমর্থক জোগাড় করে দিক বিসিসিআই। তবে দুই ক্ষেত্রেই সৌরভকে ‘না’ করে দিয়েছে বিসিসিআই। শুধু তাই নয়, সংবাদসংস্থা সূত্রের খবর, আইসিসিতে বোর্ডের প্রতিনিধি হিসাবেও সৌরভ নয়, বিসিসিআইয়ের পছন্দ সচিব জয় শাহ।

আরও পড়ুন: সৌরভকে চূড়ান্ত অপমান করছে বিজেপি! ভয়ঙ্কর অভিযোগে ছিন্নভিন্ন অমিত শাহরা

জানা গিয়েছে, আচম্বিতে এমন ঘটনাপ্রবাহে ভয়ঙ্কর হতাশ হয়ে পড়েছেন সৌরভ। কার্যত ভেঙে পড়েছেন তিনি। আর বিধ্বস্ত সৌরভকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝাঁপিয়ে পড়েছেন বিরাট কোহলি সমর্থকরা। যারা সমস্বরে বলছেন সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড সভাপতি থাকার সময় বিরাট কোহলির সঙ্গে যা করেছেন, এই ঘটনাই তার ‘পোয়েটিক জাস্টিস’।

বিরাট কোহলি সরাসরি সাংবাদিক সম্মেলনে এসে ক্ষোভ উগরে দিয়েছিলেন। বোর্ডের সঙ্গে কোহলির সংঘাতের নেপথ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়, এমনটাই ধারণা ক্রিকেট মহলের। সৌরভের জমানাতেই বিরাট কোহলিকে টি২০ এবং ওয়ানডে ফরম্যাটে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়। পরে টেস্ট নেতৃত্ব থেকে সরে দাঁড়ান তিনি। সেই সময় সোশ্যাল মিডিয়ায় বিরাট কোহলি বনাম সৌরভ গঙ্গোপাধ্যায় সমর্থকদের মধ্যে কার্যত মলযুদ্ধ বেঁধে গিয়েছিল।

আইপিএলের বর্তমান চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সাংবাদিকদের জানিয়েছেন, “রজার বিনি বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দিয়েছেন। আমি ভাইস-প্রেসিডেন্ট, জয় শাহ সচিব, আশিস শেহলার কোষাধ্যক্ষ এবং দেবজিত সাইকিয়া যুগ্ম সচিব পদে মনোনয়ন জমা দিয়েছেন।”

আরও পড়ুন: সৌরভের ইচ্ছাপূরণ হল না! বাঙালি কিংবদন্তিকে কোনও সমর্থন নয় BCCI-এর

“অরুণ ধূমল আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হবেন। অভিষেক ডালমিয়া সেই কাউন্সিলের সদস্য হবেন। খাইরুল জামাল মজুমদার এপেক্স কাউন্সিলের মেম্বার হবেন। এখনও পর্যন্ত এগুলো সবই মনোনয়ন জমা করা হয়েছে। অন্য কেউ এইসব পদে নমিনেশন ফাইল করেননি।”

বুধবারই বোর্ডে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল। ১৪ তারিখ মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন। মনোনয়ন দাখিলেই প্রমাণিত বোর্ডের নতুন প্যানেল কেমন হতে চলেছে। অক্টোবরের ১৫ তারিখে চূড়ান্ত তালিকা বোর্ডের তরফে প্রকাশ করা হবে।

আরও পড়ুন: BJP-র প্রস্তাবে রাজি না হওয়াতেই কি বোর্ডে ‘বাতিল’ সৌরভ! ভয়ঙ্কর অভিযোগ উঠে এল প্রকাশ্যে

মহারাষ্ট্রে বিজেপি নেতা আশিস শেহলার বোর্ডের নতুন কোষাধ্যক্ষ হচ্ছেন। মহারাষ্ট্র ক্রিকেট সংস্থায় তিনি প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন। এবার তাঁকে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা থেকে নিজের মনোনয়ন প্রত্যাহার করে নিতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly trolled by virat kohli fans as he is set to leave bcci president post