বড় খবর

পরের তিন জন্মে কী করতে চান, সোজাসাপ্টা জানিয়ে দিলেন সৌরভ

চলতি বছরের শুরুতে হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায়, তিনি ট্রিপল ভেসেল ডিজিজে আক্রান্ত।

শুধু এই জন্মেই নয়। পরের তিন জন্মেও ক্রিকেটার হয়ে জন্মাতে চান। এমনটাই জানালেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। নিজের সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ছবি পোস্ট করেছেন মহারাজ। সেই পোস্টে দেখা যাচ্ছে সৌরভ চিরপরিচিত ভঙ্গিতে লফটেড শট খেলছেন। আর এই ছবি পোস্ট করেই ক্যাপশনে লিখেছেন, “পরের তিন জন্মেও এমনটা করতে চাই।”

২০০৮ সালে দুর্গাপূজার সময়েই ক্রিকেটের ব্যাট জোড়া তুলে রাখেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আন্তর্জাতিক স্তরে শেষ একদিনের ম্যাচ খেলেন ২০০৭-এর নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে। দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে জাতীয় দলের হয়ে তিনি ৩১১টি ওডিআই ম্যাচে প্রতিনিধিত্ব করেন। ৪০.৭৩ গড়ে ওডিআই য়ে করেন ১১,৩৬৩ রান। ২২টি শতরানের পাশাপাশি ৭২টি ফিফটিও হাঁকান তিনি। শুধু ব্যাটিংয়ে একের পর এক নজির গড়াই নয়, বল হাতেও ভেলকি দেখিয়েছেন তিনি। তাঁর সংগ্রহে রয়েছে ১০০টি উইকেটও।

জাতীয় দলের ক্যাপ্টেন হয়েই দলের চিন্তাধারা আমূল বদলে ফেলেছিলেন মহারাজ। আগ্রাসী আক্রমনাত্নক শরীরী ভাষায় চোখে চোখ রেখে ক্রিকেট খেলার মন্ত্র- উঠতি তরুণ ক্রিকেটারদের তিনিই দেন। আর সেই মন্ত্রেই ভারতের একের পর এক সাফল্য। দেশের পাশাপাশি বিদেশেও সৌরভের টিম ইন্ডিয়া বিজয়কেতন উড়িয়েছিল।

আরো পড়ুন: টেস্টের ফাইনালে নিউজিল্যান্ড দলে এবার রবীন্দ্র! ভারত কাঁটাতেই ইন্ডিয়া বধে প্রস্তুত কিউয়িরা

জাতীয় দল থেকে অবসর নেওয়ার পর চুটিয়ে খেলেছেন আইপিএলে। প্রথমে কলকাতা নাইট রাইডার্স। তারপর পুণে ওয়ারিয়র্সের জার্সিতে ক্যাপ্টেন হয়েছেন। দুই ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে ৫৯ টি আইপিএল ম্যাচে সবমিলিয়ে ১৩৪৯ রান করেছেন।

চলতি বছরের শুরুতে হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায়, তিনি ট্রিপল ভেসেল ডিজিজে আক্রান্ত। তারপরেই অস্ত্রোপচার করে হৃদযন্ত্রে স্টেন্ট বসানো হয়। দু-বার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। একমাসের ব্যবধানে।

আপাতত তিনি সুস্থই রয়েছেন। বাড়ি থেকেই বোর্ডের প্রশাসনিক কাজকর্ম পরিচালনা করছেন। ভারত জুলাইয়ে সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলবে। সেই ম্যাচে হাজির থাকার কথা সৌরভের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly wished to be a cricketer in next three lives

Next Story
কোভিডে আক্রান্ত শ্রাবন্তীর মা! লক্ষ লক্ষ টাকা সাহায্য কোহলির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com