বড় খবর

বিসিসিআইয়ের পর আইসিসি! সৌরভের চেয়ারম্যান হওয়ার জন্য জোরালো সওয়াল

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহী জকুয়েস ফাউল জানিয়েছেন, সাউথ আফ্রিকা আগস্টের শেষ দিকে তিন ম্যাচের একটি টি টিয়েন্টি সিরিজ আয়োজন করতে চায় দুই সরকারের সম্মতি নিয়ে।

 

করোনার থাবায় তছনছ ক্রিকেট সাম্রাজ্য। প্রবল আর্থিক ক্ষতির জন্য ক্রিকেটের ভবিষ্যতের উপরেই প্রশ্ন ওঠে গিয়েছে। করোনা-ধস্ত ক্রিকেটকে ফের স্ব মহিমায় প্রতিষ্ঠিত করার জন্য গ্রেম স্মিথের বাজি স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভই হোক পরবর্তী আইসিসি চেয়ারম্যান। এমনটাই জানিয়ে রাখছেন তিনি।
করোনা পরবর্তী ক্রিকেটকে নেতৃত্ব দেওয়ার উপযুক্ত ব্যক্তি সৌরভ। এমনটাই জানাচ্ছেন, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ক্যাপ্টেন গ্রেম স্মিথ। বর্তমানে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের বর্তমান ডিরেক্টর তিনি।
তিনি সংবাদসংস্থা এএফপি-কে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “আইসিসির শীর্ষ স্তরে সঠিক ব্যক্তির থাকা ভীষণ প্রয়োজন। কোভিড পরবর্তী সময়ে এমন একজনকে প্রয়োজন যাঁর নেতৃত্বগুণ অসামান্য। আধুনিক ক্রিকেট সম্পর্কে যে সম্যক ওয়াকিবহাল।”
এর পরেই স্মিথ জানিয়েছেন, “সৌরভ গঙ্গোপাধ্যায়ের মত ক্রিকেটার যদি এই দায়িত্বে আসেন, তাহলে আমি খুশিই হব। ও খেলাটা বোঝে। সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে খেলেছে এবং সর্বত্র সম্মানীয়।”
স্মিথের বক্তব্যকে সমর্থন করেছেন ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড গাওয়ার। গত সপ্তাহেই তিনি জানিয়েছিলেন, প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের আইসিসি চেয়ারম্যান হওয়ার সমস্ত গুণই রয়েছে। “সৌরভ একজন দারুন মানুষ। রাজনৈতিক বোধও অসাধারণ।” বলেছেন গাওয়ার।
আইসিসির বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহর নিজেও ভারতের দণ্ডমুন্ডের ক্রিকেট কর্তা। তিনি গত ডিসেম্বরেই জানিয়ে দিয়েছিলেন, মে মাসে তাঁর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে তিনি আর আইসিসি সভাপতি পদে পুনরায় নির্বাচিত হতে চান না।
শশাঙ্ক মনোহরের পর পরবর্তী আইসিসি চেয়ারম্যান কে, তা ঠিক হবে ২৮ মে আইসিসির বোর্ড মিটিংয়ে। সেখানেই টি টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য চূড়ান্ত হবে।
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহী জকুয়েস ফাউল জানিয়েছেন, সাউথ আফ্রিকা আগস্টের শেষ দিকে তিন ম্যাচের একটি টি টিয়েন্টি সিরিজ আয়োজন করতে চায় দুই সরকারের সম্মতি নিয়ে। তারপরেই টেলি কনফারেন্সে গ্রেম স্মিথ সৌরভের আইসিসি চেয়ারম্যান হওয়ার জন্য জোরালো সওয়াল করলেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly would be ideal to be icc chief says graeme smith

Next Story
আইপিএল কি দক্ষিণ আফ্রিকায়! জল্পনা উস্কে কোহলিদের নয়া সিরিজ অগাস্টেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com