scorecardresearch

বড় খবর

অলিম্পিক দলকে এবার কোটি কোটি সাহায্য! সৌরভদের সিদ্ধান্তকে কুর্নিশ গোটা দেশের

আগামী জুলাইয়ের ২৩ তারিখেই জাপানে বসছে অলিম্পিকের আসর। আর বিশ্বের সবথেকে জনপ্রিয় ক্রীড়া ইভেন্টে অংশ নিতে টোকিও উড়ে যাচ্ছে ১০০ রও বেশি ভারতীয় এথলিট।

অলিম্পিক দলকে এবার কোটি কোটি সাহায্য! সৌরভদের সিদ্ধান্তকে কুর্নিশ গোটা দেশের
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ

শুধু ক্রিকেট নয়। অন্যান্য খেলার প্রতিও এবার অর্থসাহায্য করে বিরল কীর্তি গড়ল বিসিসিআই। অলিম্পিকগামী ভারতীয় ক্রীড়াবিদদের প্রস্তুতি এবং আনুষঙ্গিক খরচের জন্য সৌরভের বোর্ড ১০ কোটি টাকা সাহায্য করল।

সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহের উপস্থিতিতে রবিবারই বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠক হয়। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হল অলিম্পিকগামী দেশীয় ক্রীড়াবিদদের আর্থিক সাহায্য করা হবে। জানা গিয়েছে কেন্দ্রীয় যুবকল্যাণ মন্ত্রকের তরফে আর্থিক সাহায্যের জন্য অনুরোধ করা হয়েছিল। তারপরেই বোর্ড এপেক্স কাউন্সিলের মিটিংয়ে তা চূড়ান্ত করে। বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠকে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। জানা গিয়েছে, রঞ্জি ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য বোর্ডের তরফে একটি পৃথক কমিটিও গঠন করা হয়েছে।

আরো পড়ুন: ভারতকে ধ্বংস করে দিলেন কোহলির ‘বন্ধু’ জেমিসন, ভাঙলেন আট দশকের পুরোনো রেকর্ড

সংবাদসংস্থা পিটিআই-কে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “অলিম্পিক ক্রীড়াবিদদের বোর্ড সাহায্য করছে। এপেক্স কাউন্সিলের বৈঠকেই এই আর্থিক সাহায়ের বিষয়টি চূড়ান্ত হয়েছিল। টোকিও অলিম্পিকে যে সমস্ত এলিট এথলিটরা যোগ্যতা অর্জন করেছেন তাঁদের প্রস্তুতি, এবং অন্যান্য খরচের জন্য এই ফান্ড ব্যবহার করা হবে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক এবং দেশের অলিম্পিক কমিটির সঙ্গে আলোচনা করে কীভাবে অর্থ পাঠানো হবে, তা নির্ধারণ করা হবে।”

জানা গিয়েছে, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রককে সরাসরি ২.৫ কোটি লিকুইড ক্যাশ দেওয়া হবে। কারণ বোর্ডের রুলবুক অনুযায়ী, ২.৫ কোটির বেশি লিকুইড ক্যাশ ট্রান্সফার করা যায় না। পরে বাকি ৭.৫ কোটি অলিম্পিকের প্রমোশনাল কাজে ব্যবহার করা হবে।

আগামী জুলাইয়ের ২৩ তারিখেই জাপানে বসছে অলিম্পিকের আসর। আর বিশ্বের সবথেকে জনপ্রিয় ক্রীড়া ইভেন্টে অংশ নিতে টোকিও উড়ে যাচ্ছে ১০০ রও বেশি ভারতীয় এথলিট। কিছুদিন আগেই অলিম্পিকগামী দলের কিট স্পন্সর লি নিংয়ের সঙ্গে গাঁটছড়া ছিন্ন করেছে ভারতীয় অলিম্পিক সংস্থা। তারপরে বোর্ডের এক দান করা অর্থ যে ক্রীড়াবিদদের শেষ ধাপের প্রস্তুতিতে কাজে আসবে, তা বলাই বাহুল্য।

বোর্ডের সেই কর্তা জানিয়েছেন, “বোর্ড সবসময় অলিম্পিক খেলাকে গুরুত্ব দিয়ে এসেছে। এমনটা নয় যে এবারই বড় অঙ্কের অর্থ সাহায্য করা হচ্ছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav gangulys bcci to donate 10 crores to the tokyo olympics bound indian athletes for the last stage preparation