জন্মদিনের সৌরভ মিলে গেলেন আমফান-মাস্কে, সমর্থকদের কীর্তিতে মুগ্ধ মহারাজও

জন্মদিনে সৌরভ ভাসছেন তারকা ক্রিকেটারদের শুভেচ্ছায়। তবে এর মধ্যেই ব্যতিক্রমী সিদ্ধান্ত নিল 'মহারাজের দরবারে' ফ্যান গ্রুপের সদস্যরা। সামাজিক দায়িত্ব পালন করলেন তাঁরা।।যাতে মুগ্ধ সৌরভও।

By:
Edited By: Subhasish Hazra Kolkata  July 9, 2020, 11:09:10 AM

সৌরভের জন্মদিনে বেনজির ঘটনা। বুধবারই ৪৮তম জন্মদিনে পা দিয়েছেন মহারাজ। ব্যক্তিগত হোক বা সোশ্যাল মিডিয়া- শুভেচ্ছায় সারাদিনই ভেসেছেন বাংলার ক্রিকেট আইকন। তবে এর মধ্যেই প্রিয় দাদার জন্মদিনে অন্যরকমভাবে স্মরণীয় করে রাখলেন কিছু ফ্যান।

লকডাউনের বিধিনিষেধের কারণে বেহালায় সৌরভের বাড়িতে যেতে পারেননি। তাই সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফ্যান গ্রুপ ‘মহারাজার দরবারে’ এর সদস্যরা দুঃস্থদের মাঝে মাস্ক বিলি করলেন। প্রতি মাস্কে প্রিন্ট করা রয়েছে সৌরভের ছবি। পরে সেই ফ্যান গ্রুপের সদস্যরা সৌরভের বাড়িতে যান। সমর্থকদের কীর্তিতে আপ্লুত হন কিংবদন্তিও। শহরেও দুঃস্থদের মাঝে এবং এক পুলিশ কর্মীকে এই মাস্ক বিতরণ করা হয়।

সৌরভের জন্মদিন

কিছু মাস্ক আবার বিতরণও করা হয়। সেই মাস্ক বিক্রির টাকায় ত্রাণের কাজে লাগানো হয়। সৌরভের ফ্যান গ্রুপ চালানো মানস চট্টোপাধ্যায় যেমন জানালেন, “বিভিন্ন জেলার আমফান বিধস্ত ৪৮ পরিবারকে চিহ্নিত করে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে। এই ৪৮ সংখ্যা বেছে নেওয়া হয়েছে দাদার ৪৮তম জন্মদিনের কথা মাথায় রেখে।”

পুলিশ কর্মীকে দেওয়া হল মাস্ক

সৌরভের ক্রিকেটীয় পরিসংখ্যানের সঙ্গে অন্যভাবেও মেলানো হয়েছে সামাজিক দায়িত্ববোধকে। মানস চট্টোপাধ্যায় জানাচ্ছিলেন, “সৌরভের ছবি প্রিন্ট করা ১০০টি মাস্ক বানানো হয়েছিল। প্রতি মাস্কের দাম রাখা হয় ৯৬, ১৯৯৬ সালের কথা মাথায় রেখে যেবার লর্ডস অভিষেকেই সৌরভ ১৩১ করেন। প্রতিটা মাস্কই বিক্রি হয়ে গিয়েছে।”

মাস্ক বিতরণে সামাজিক উদ্যোগ ফ্যান ক্লাবের সদস্যদের

এর আগে সৌরভকে জন্মদিনে শুভেচ্ছা জানান ক্রিকেট বিশ্বের রথী-মহারথীরা। কাইফ, লক্ষ্মণ, শচীন, যুবরাজ কে নেই সেই তালিকায়! প্রিয় দাদির জন্মদিনে যুবরাজ তো ফেসবুকে আস্ত ভিডিওই পোস্ট করে ফেলেন। যেখানে তাঁকে বলতে শোনা গিয়েছিল, “ভারতীয় ক্রিকেটের অবিসংবাদী দাদাকে হ্যাপি বার্থডে। তুমি সবসময় সামনে থেকে নেতৃত্ব দিয়েছ। দেখিয়ে দিয়েছ, নেতা কাকে বলে! তোমার থেকে ব্যক্তিগতভাবে অনেক শিখেছি। তুমি আমার কাছে যে অনুপ্রেরণা তা অন্যদের প্রতি আমি হওয়ার চেষ্টা করে যাব।”

সেই সঙ্গে তিনি আরো জানান, “এই বার্তা আমার প্রিয় দাদার জন্য। দাদা তুমি আমাদের চিরন্তন অধিনায়ক। তুমি সবসময় তরুণদের উৎসাহিত করে এসেছো। তুমিই আমার অনুপ্রেরণা।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav gangulys fan group does commendable job on his birthday

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
উৎসবে উদ্বেগ
X