বড় খবর

প্রয়াত সৌরভের কোচ অশোক মুস্তাফি, ময়দানি ক্রিকেটে শোকের ছায়া

সৌরভের পিতা চণ্ডীদাস গঙ্গোপাধ্যায় একদম শুরুর দিকে সৌরভকে অশোক মুস্তাফির কোচিংয়ে ভর্তি করে দেন। সেখানে সঞ্জয় দাসের সঙ্গে কোচিংয়ে যেতেন মহারাজ।

ময়দানের বর্ষীয়ান কোচ অশোক মুস্তাফি প্রয়াত হলেন। দীর্ঘদিন থেকেই অসুস্থ ছিলেন। বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ঘটে তাঁর। বাংলার বহু ক্রিকেটারকে নিজের হাতে গড়ে তুলেছিলেন। এমনকি সৌরভ গঙ্গোপাধ্যায়কে গড়ে তোলার কৃতিত্বও তাঁর।

মৃত্যুকালে ৮৬ বছর বয়স হয়েছিল তাঁর। রেখে গেলেন একমাত্র কন্যাকে। যিনি বর্তমানে লন্ডন প্রবাসী। পারিবারিক সূত্রে পিটিআইকে জানানো হয়েছে, “হৃদরোগে বেশ কিছুকাল তিনি অসুস্থ ছিলেন। এপ্রিলে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তিও হন। বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।”

বাংলার একাধিক রঞ্জি ক্রিকেটার উপহার দেওয়ার জন্য সুনাম ছিল এরিয়ান ক্লাব। সেই ক্লাবের অধীনেই ছিল দুখিরাম কোচিং সেন্টার। সেই সেন্টারের কোচিংয়ের দায়িত্ব দীর্ঘকাল সামলেছেন অশোক মুস্তাফি।

সৌরভের পিতা চণ্ডীদাস গঙ্গোপাধ্যায় একদম শুরুর দিকে সৌরভকে অশোক মুস্তাফির কোচিংয়ে ভর্তি করে দেন। সেখানে সঞ্জয় দাসের সঙ্গে কোচিংয়ে যেতেন মহারাজ।

পরে অশোক মুস্তাফি সল্টলেকের বাসভবনের কাছেই কোচিং একাডেমি খোলেন। ১৯৯২ সাল নাগাদ অশোক মুস্তাফি যোগ দেন হাওড়া ইউনিয়নে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav gangulys former coach ashok mustafi passes away

Next Story
বাবা হলেন হার্দিক, লক্ষীবারেই দিলেন সুখবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com