scorecardresearch

বড় খবর

চার বছর আগেই সৌরভের শুভেচ্ছা! কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগকে কী বলেন মহারাজ

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং অনুরাগ ঠাকুরের সখ্যতা অনেক পুরোনো। নতুন আবহে অনুরাগের উদ্দেশ্যে ভাইরাল সৌরভের পুরোনো টুইট।

বুধবারই কেন্দ্রীয় মন্ত্রিসভায় একাধিক রদবদল করা হয়েছে। আর সেই মন্ত্রীসভাতেই এবার নতুন সংযোজন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি অনুরাগ ঠাকুরের। কিরেন রিজিজুকে।সরিয়ে তাঁকেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী করা হল। আর তাৎপর্যপূর্ণভাবে বতর্মান বোর্ড সভাপতি সৌরভের জন্মদিনের ঠিক ২৪ ঘন্টা আগে অনুরাগ ঠাকুরের এই ‘পদোন্নতি’। এমন আবহেই ২০১৭ সালে অনুরাগ ঠাকুরের উদ্দেশ্যে সৌরভের করা একটি টুইট ভাইরাল।

২০১৬ সালের মে মাসে বোর্ডের মসনদে বসেন অনুরাগ ঠাকুর। ২০১৭ সালে সুপ্রিমকোর্টে মিথ্যা বিবৃতি দেওয়ার অভিযোগে বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। তারপরেই সুপ্রিম কোর্টের নির্দেশে লোধা কমিটি কমিটি অফ এডমিনিস্ট্রেটর বোর্ডের দায়িত্ব নেয়।

আরো পড়ুন: বাংলায় সৌরভকে শুভেচ্ছা জানিয়ে চমক কার্তিকের, মহারাজকে প্রচন্ড ক্ষেপিয়েও দেন তিনি

লোধা কমিটির সুপারিশ কার্যকর করে বোর্ডের প্রশাসনিক কাজকর্মে ব্যাপক রদবদল ঘটে। তবে লোধা কমিটির সঙ্গে বোর্ডের প্রশাসনে যুক্ত থাকা ব্যক্তিদের সমস্যার অন্ত ছিল না।

২০১৭ সালে অনুরাগ ঠাকুরকে সরিয়ে দেওয়ার সময় সৌরভ আবার সিএবির সভাপতি পদে বসেন। সেই সময়েই অনুরাগ ঠাকুর সৌরভকে শুভেচ্ছা জানিয়েছিলেন। পাল্টা সৌজন্যমূলক টুইটে সৌরভ লেখেন, “অনেক ধন্যবাদ প্রিয় অনুরাগ। ভারতীয় ক্রিকেটে তোমার প্রত্যাবর্তন প্রয়োজন।”

সিএএ-র হাত থেকে ক্ষমতা হস্তান্তরের পর সৌরভ আবার বোর্ডের পুরোনো প্রশাসনিক প্রথা ফিরিয়ে আনেন। কমিটি অফ এডমিনিস্ট্রেটর এবং লোধা কমিটির ছায়া থেকে বিসিসিআই সৌরভের হাত ধরেই ফের স্বাবলম্বী হয়। নিজের মেয়াদকাল শেষের পরেও সৌরভ আপাতত বোর্ডের সিংহাসনে রয়েছেন। অন্যদিকে, অনুরাগ ঠাকুর বিসিসিআই নয় প্রত্যাবর্তন করলেন একদম ক্রীড়ামন্ত্রী হিসাবে।

অনুরাগ ঠাকুরকে ক্রীড়ামন্ত্রকের সঙ্গেই সামলাতে হবে যুব কল্যাণ উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব। কিরেন রিজিজুকে আনা হয়েছে তথ্য সম্প্রচার মন্ত্রকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav gangulys old tweet on anurag thakur becomes viral after the later gets elevated to the sports minister