ধোনি নয়, ভারতের সেরা ক্যাপ্টেন সৌরভই, জানিয়ে দিলেন শোয়েব

“ভারত যেবার ২০০৪ এ পাকিস্তান সফরে এল সৌরভের নেতৃত্বে, সেবার আমার কোথাও মনে হয়েছিল, এই দল আমাদের হারাতে পারে। ওরা আমাকে সঠিক প্রমাণ করে ছেড়েছিল।”

তাঁর দেখা আন্তর্জাতিক ক্রিকেটে সেরা ব্যাটসম্যানের নাম সৌরভ গঙ্গোপাধ্যায়। শর্ট বলে দুর্বলতা ছিল, তা সত্ত্বেও কোনোদিন পিছু হটেননি। রানও করে গিয়েছেন অবলীলায়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিষয়ে বলতে গিয়ে এভাবেই প্রশংসার ঝুলি উপুড় করে দিলেন স্বয়ং শোয়েব আখতার।

হেলো এপ এর এক সাক্ষাৎকারে শোয়েব জানান, “অনেকেই বলত, সৌরভ নাকি ফাস্ট বোলিংয়ে স্বচ্ছন্দ নয়, আমার মুখোমুখি হতেও নাকি ভয় পেত। এসব একদম ফালতু কথা। আমি যাদের বল করেছি তাদের মধ্যে সবথেকে সাহসী সৌরভই। ওই একমাত্র বোলার যে নতুন বলে আমাকে ঠিকঠাক মোকাবিলা করত।”

 

মহারাজকে কুর্নিশ জানিয়ে শোয়েব আরও বলেছেন, সৌরভ শর্ট বলে নিজের দুর্বলতা সম্পর্কে অবহিত ছিল। অন্যান্য বোলাররাও সৌরভের এই দুর্বলতার ফায়দা নিত। তা সত্ত্বেও পিছিয়ে যায়নি। বরং ক্রিজে থেকেই নিজের সীমিত ক্ষমতা নিয়ে তা মোকাবিলা করত। পাক স্পিডস্টার জানিয়েছেন, “ও জানত যে ওর হাতে সেরকম শটের বৈচিত্র্য নেই। আমিও ওর বুক লক্ষ্য করে বোলিং করার চেষ্টা করতাম। তবে সৌরভ কোনোদিন পালিয়ে যায়নি। রান করে যেত। এটাকেই আমি সাহসিকতা বলি।”

শুধু সাহসিকতাতেই নয়, সৌরভ ভারতের শ্রেষ্ঠ অধিনায়ক, এমনটাও বলছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। “ভারত যেবার ২০০৪ এ পাকিস্তান সফরে এল সৌরভের নেতৃত্বে, সেবার আমার কোথাও মনে হয়েছিল, এই দল আমাদের হারাতে পারে। ওরা আমাকে সঠিক প্রমাণ করে ছেড়েছিল।” জানান শোয়েব। প্রসঙ্গত, সেই সিরিজে ভারত টেস্টে ২-১ এবং ওয়ানডেতে ৩-২ এ পরাস্ত করেছিল।

ধোনির সঙ্গে তুলনা টেনে শোয়েব বলেছেন, “ভারত এখনো সৌরভের থেকে ভালো নেতার জন্ম দিতে পারেনি। ধোনি খুব ভালো। দারুন অধিনায়ক। তবে টিম গড়ে তোলা যদি বিষয় হয়, তাহলে সৌরভ দুর্দান্ত কাজ করেছে।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav is bravest captain india ever produced says shoaib akhtar

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com