প্রোটিয়াজ তারকা এবার করোনায় আক্রান্ত, ভর্তি আইসিইউতে

দক্ষিণ আফ্রিকার অনুর্দ্ধ-১৯ দলের হয়ে ২০১২ সালে খেলেছিলেন তিনি। আপাতত তিনি ইস্টার্ন প্রভিন্স এর সঙ্গে চুক্তিবদ্ধ।

By:
Edited By: Subhasish Hazra London  Updated: May 8, 2020, 04:17:45 PM

করোনা ভাইরাসের ছোবল এবার ক্রিকেট মাঠেও। দক্ষিণ আফ্রিকার প্রথম শ্রেণীর ক্রিকেটার সলো এনকোয়েনি করোনা পরীক্ষায় পজিটিভ ধরা পড়লেন। এমনিতেই একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। এবারে করোনার শিকারেও পড়লেন তিনি।

২৫ বছরের এই অলরাউন্ডার গিলিয়ান বেরি সিনড্রোম রোগে আক্রান্ত। এই রোগে শারীরিক রোগ প্রতিরোধ ক্ষমতা আক্রমণ করে স্নায়ুতন্ত্রকে। বর্তমানে তিনি স্কটল্যান্ডের আবেরদিনে রয়েছেন। টুইটারে নিজের করোনার আপডেট দিলেন তিনি নিজেই।

ক্রিকেট বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে তিনি এই ভাইরাসে সংক্রমিত হলেন। এর আগে পাকিস্তানের জাফর সরফরাজ এবং স্কটল্যান্ডের মজিদ হক এই রোগের প্রকোপে পড়েছিলেন।

এনকোয়েনি টুইটারে লিখেছেন, “গত বছরে জিবিএস এ আক্রান্ত হয়েছিলাম। শেষ দশ মাস ধরে এই রোগের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছি। এখনও সেই রোগ থেকে পুরোপুরি সেরে উঠিনি। পাশাপাশি আমার টিবি হয়েছিল। লিভার ও কিডনি নষ্ট হয়ে গিয়েছে। এখন করোনা পরীক্ষাতেও পজিটিভ ধরা পড়লাম। এত সবকিছু কেন আমারই হচ্ছে, বুঝতে পারছি না।”

জানা গিয়েছে, এনকোয়েনির একাধিক স্বাস্থ্য সমস্যার সঙ্গে এবার জুড়ে গেল করোনাও। গতবছর চার সপ্তাহ কোমায় কাটিয়েছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার অনুর্দ্ধ-১৯ দলের হয়ে ২০১২ সালে খেলেছিলেন তিনি। আপাতত তিনি ইস্টার্ন প্রভিন্স এর সঙ্গে চুক্তিবদ্ধ। ওয়ারিয়ার্সের হয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও খেলেন তিনি।

হেরাল্ড লাইভে জানানো হয়েছে, গ্রে হাইয়ের প্রাক্তন এই তারকা আবেরদিন শায়ারের হয়ে পেশাদারি ক্রিকেটও খেলেন। আবেরদিন রয়্যাল ইনফারমরির ইনটেনসিভ কেয়ার ইউনিটে রয়েছেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

South african cricketer tests positive for corona virus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X