র‌্যামোসদের দায়িত্ব নিলেন মেসিদের প্রাক্তন কোচ

প্রাক্তন বার্সেলোনার ম্যানেজার লুইস এনরিকেকে কোচ নিযুক্ত করল স্পেন। দু’বছরের চুক্তিতে র‌্যামোসদের দায়িত্ব নিয়েছেন তিনি।

By: Bercelona  Updated: July 9, 2018, 07:51:20 PM

প্রাক্তন বার্সেলোনার ম্যানেজার লুইস এনরিকেকে কোচ নিযুক্ত করল স্পেন। দু’বছরের চুক্তিতে র‌্যামোসদের দায়িত্ব নিয়েছেন তিনি। আগামী ৮ সেপ্টেম্বর ওয়েম্বলেতে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে স্পেন-ইংল্যান্ড। ওদিনই আনুষ্ঠানিক ভাবে স্পেনের কোচ হিসেবে পথ চলা শুরু করবেন এনরিকে।

চলতি বিশ্বকাপে এই কোচ ইস্যুতেই কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল স্পেন। সোচিতে পর্তুগালের সঙ্গে প্রথম ম্যাচ ছিল স্পেনের। বিশ্বকাপের অভিযান শুরুর দু’দিন আগেই ইনিয়েস্তা-র‌্যামোসরা জানতে পারেন যে, স্পেন বরখাস্ত করেছে জুলিয়েন লোপেতেগুইকে। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়াতেই তাঁর ঘাড়ে নেমে এসেছে খাঁড়া। লোপেতেগুইয়ের বদলে স্পেনের ডাইরেক্টর অফ ফুটবল ফার্নান্দো হিয়েরোকে স্প্যানিশ ফুটবল ফেডারেশন কোচের আসনে বসায়। কিন্তু স্পেন নক-আউটে রাশিয়ার কাছে হেরে বিদায় নেয় বিশ্বকাপ থেকে। হিয়েরোও কোচের পদ থেকে সরে আসেন।

আরও পড়ুন: FIFA Football World Cup 2018, Spain Vs Russia: ইয়াশিনের দেশে আকিনফিভরাই জন্মায়

স্পেনের নতুন কোচ এনরিকের বায়োডেটা কিন্তু বেশ ঈর্ষণীয়। তিনি স্পেনের হয়ে তিনটি বিশ্বকাপ ও একটি ইউরো কাপ খেলেছেন। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার জার্সিতে খেলেও অনেক সাফল্য এনে দিয়েছেন। পরবর্তী সময় বার্সার কোচ হিসেবেও দুর্দান্ত সফল হয়েছেন তিনি।

২০১৪-১৫ মরসুমে বার্সাকে ট্রফির ট্রেবল (কোপা দেল রে, লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ) উপহার দিয়েছেন তিনি। বার্সাকে দু’টি লা-লিগা (২০১৪-১৫, ২০১৫-১৬), তিনটি কোপা দেল রে (২০১৪-১৫, ২০১৫-১৬, ২০১৬-১৭), সুপারকোপা দে এসপানা (২০১৬), চ্যাম্পিয়ন্স লিগ (২০১৪-১৫), উয়েফা সুপার কাপ (২০১৫) ও ফিফা ক্লাব বিশ্বকাপ (২০১৫) দিয়েছেন। এনরিকেকে কোচ করার প্রসঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস বলেছেন যে, তাঁরা কোচিংয়ের জন্য আর কারোর সঙ্গেই কথা বলেনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Spain appoint luis enrique as new coach on two year deal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X