স্টপেজ টাইমের গোলেই ইউরোর মূল পর্বে স্পেন

সুইডেনের বিরুদ্ধে স্টপেজ টাইমের গোলেই স্পেন পৌঁছে গেল ২০২০ ইউরো কাপের মূল পর্বে। মঙ্গলবার এই টুর্নামেন্টের বাছাই পর্বের ম্য়াচে স্পেনের এক পয়েন্টেরই প্রয়োজন ছিল ইউরো কাপের টিকিট সংরক্ষণ করার জন্য়।

By: October 16, 2019, 11:48:25 AM

সুইডেনের বিরুদ্ধে স্টপেজ টাইমের গোলেই স্পেন পৌঁছে গেল ২০২০ ইউরো কাপের মূল পর্বে। মঙ্গলবার এই টুর্নামেন্টের বাছাই পর্বের ম্য়াচে স্পেনের এক পয়েন্টেরই প্রয়োজন ছিল ইউরো কাপের টিকিট সংরক্ষণ করার জন্য়।

ম্য়াচের ৫০ মিনিটে মার্কাস বার্গের গোলে স্পেন পিছিয়ে গিয়েছিল। ৯২ মিনিটে রডরিগোর গোল করে সমতা ফেরান। স্পেন ১-১ ড্র করেই কার্যসিদ্ধি করে ফেলে। গ্রুপ ‘এফ’-এ শীর্ষে থেকেই (৮ ম্য়াচে ২০ পয়েন্ট) তারা খেলবে ইউরো। রডরিগো ম্য়াচের পর বলছেন, “আমরা যদি প্রতি ম্য়াচে জিততে না-পারি তাহলে সবাই বলবে আমরা ভাল খেলছি না। কিন্ত ফুটবলে এরকমটা হতে পারে না। কিন্তু বড় ব্য়াপার হলো যে, আমরা ইউরোর জন্য় কোয়ালিফাই করেছি। এবার আমাদের উন্নতি করতে হবে।”

অন্য়দিকে সুইজারল্য়ান্ডের কাছে হেরে ইউরোর আসন সংরক্ষণ করতে পারল না আয়ারল্য়ান্ড। আগামী বছর ইউরো খেলা হবে না তাদের। ইতালি লিচটেনস্টাইনকে ৫-০ গোলে উড়িয়ে টানা ন’ম্য়াচ জয়ের রেকর্ড করল।

আয়ারল্য়ান্ডের সুযোগ নষ্ট

সুইজারল্য়ান্ডের কাছে ২-০ না হারলে আয়ারল্য়ান্ডও পৌঁছে যেত ইউরোর মূল পর্বে। এখন সুইসদের বাছাই পর্বের শেষ ম্য়াচে ডেনমার্ককে হারিয়েই আসন সংরক্ষণ করতে হবে। সুইজারল্য়ান্ড ও ডেনমার্ক দু’দলেরই পরের মাসে দু’টি করে ম্য়াচ রয়েছে। এরমধ্য়ে একটি করে ম্য়াচ তারা মিনো দল গিব্রাল্টার বিরুদ্ধে খেলবে। আয়ারল্য়ান্ডকে কিন্তু ডেনমার্কের বিরুদ্ধে জিততেই হবে। সুইস কোচ ভ্লাদিমির পেটকোভিচ বলছেন, “জর্জিয়া এবং জিব্রাল্টারের বিরুদ্ধে পয়েন্ট পেলেই আমরা ইউরোর কথা ভাবতে পারব।”

পারফেক্ট ইতালি

অনভিজ্ঞ ইতালি দলই পাঁচ গোলের মালা পড়াল লিচটেনস্টানকে। ১৯৩৮-৩৯ মরসুমে এই গোলের রেকর্ড করেছিল তারা। আন্দ্রে বেলোত্তি এই ম্য়াচে জোড়া গোল করেন। বাকি তিন গোল ফেডেরিকো বার্নাডদেশি, আলেসিও রোমানগোলি ও স্টিফান এল শারউইয়ের। গত শনিবার গ্রিসকে ২-০ গোলে হারিয়েই ইতালি ইউরোর মূল পর্বে চলে গিয়েছিল। ফলে এদিন ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি ১০টি পরিবর্তচন এনে রিজার্ভ বেঞ্চ পরখ করে নিলেন।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Spain book their place at euro2020 via a last gasp rodrigo equaliser

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X