বড় খবর

কেকেআরের এই পেসার ছিলেন জাতীয় দলের সম্পদ! শুক্রবার হঠাৎ অবসর নিঃশব্দে

বিনয় কুমার জাতীয় দলে ধারাবাহিক হতে পারেননি। একসময় তাঁকে যদিও ভবিষ্যতের অন্যতম সেরা তারকা ধরে নেওয়া হয়েছিল।

ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা তারকা।ছিলেন। টানা দু-বার কর্ণাটককে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করেছেন। জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন। সেই বিনয় কুমার অবসর নিলেন শুক্রবার।

টুইটারে নিজের প্রোফাইল থেকে টুইট করে বিনয় কুমার লেখেন, “২৫ বছর ধরে টানা চলার পর, বহু স্টেশন অতিক্রম করে দেবাংগিরি এক্সপ্রেস আজ যে স্টেশনে এল, তা অবসর! মিশ্র অনুভূতি নিয়ে আমি বিনয় কুমার জানাতে চাই, আন্তর্জাতিক এবং প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। এটা মোটেই সহজ সিদ্ধান্ত ছিল না। তবে প্রত্যেক ক্রীড়াবিদের জীবনেই এমন একটা সময় আসে যখন সরে দাঁড়াতে হয়।”

আরো পড়ুন: ইংরেজ ক্রিকেটারদের চরম অপমান মহিলা তারকার! ক্ষোভে ফেটে পড়লেন রুটরা

কোন ক্রিকেটারদের সান্নিধ্যে এসেছেন তা উল্লেখ করে তিনি আরো লেখেন, “অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়, এমএস ধোনি, বীরেন্দ্র শেওয়াগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মাদের মত ক্রিকেট তারকাদের অধীনে খেলতে পারায় আমার ক্রিকেট জীবন সমৃদ্ধ হয়েছে। এছাড়াও শচীন তেন্ডুলকারকে মেন্টর হিসাবে মুম্বই ইন্ডিয়ান্স দলে পেয়েছি।”

জাতীয় দলের জার্সিতে বিনয় কুমার অংশ নিয়ে ১টি টেস্ট, ৩১টি একদিনের ম্যাচ এবং ৯টি টি২০ ম্যাচে খেলেছেন। তিন ফরম্যাটে নিয়েছেন ৪৯টি উইকেট।

সেরা বোলিং পারফরম্যান্স ছিল ২০১১ সালে দিল্লি ওডিআই-য়ে ইংল্যান্ডের বিপক্ষে ৩০ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করা। আইপিএলে বিনয় কুমার কেকেআর, কোচি টাস্কর্স এবং মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে খেলেছেন।

আরো পড়ুন: মোদি স্টেডিয়ামে কীভাবে আদানি-রিল্যায়েন্স এন্ড! আসল রহস্য জানা গেল এবার

২০১৮ সালে রঞ্জিতে ১০০তম ম্যাচ খেলেন। তার পরের বছরেই কর্ণাটক ছেড়ে পুদুচ্চেরির হয়ে খেলতে রাজ্য পরিবর্তন করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Speedster vinay kumar announces retirement from all sorts of cricket

Next Story
ইংরেজ ক্রিকেটারদের চরম অপমান মহিলা তারকার! ক্ষোভে ফেটে পড়লেন রুটরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com