‘২০ বছরের লেডি নেই, বিশ্বাসই হচ্ছে না’, সুরসম্রাজ্ঞীর প্রয়াণে মুষড়ে পড়লেন সৌরভ

সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ ভারতীয় ক্রিকেট মহল। টুইটে উপচে পড়ল বেদনার বার্তা।

‘২০ বছরের লেডি নেই, বিশ্বাসই হচ্ছে না’, সুরসম্রাজ্ঞীর প্রয়াণে মুষড়ে পড়লেন সৌরভ

শনিবার ছিল উচ্ছ্বাসের টুইট। ভারতীয় যুব দল বিশ্বকাপ জেতার পরে বাঁধনছাড়া উছ্বাসে পুরস্কৃত করার ঘোষণা করেন। আর সেই হর্ষ দিন পাল্টাতেই বদলে গেল বিষাদে। প্রয়াত সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের খবর ভেসে আসতেই সৌরভ গঙ্গোপাধ্যায় শোকে মুষড়ে উঠলেন।

ইনস্টাগ্রামে লিখে দিলেন, “শান্তিতে থাকুন ভারতরত্ন। সকল ভারতীয়র কাছে খুব খারাপ একটা দিন। প্রতিভার কথা বিচার্য হলে দেশ যাঁদের দেখেছে তাঁদের মধ্যে উনি মহানতম এবং বিরলতম। ২০ বছরের এই মহিলা আর নেই, ভাবতেই পারছি না। প্রত্যেকবার ওঁর স্বর শুনে এমনটাই মনে হত। অনেক অনেক ভালবাসা এবং শ্রদ্ধা। যেখানেই থাকুন, শান্তিতে থাকুন।”

ভারতীয় সিনেমার সর্বকালের সেরা গায়িকা মনে করা হয় লতা মঙ্গেশকরকে। রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কিংবদন্তি প্রয়াত হলেন ৯২ বছর বয়সে। করোনা আক্রান্ত হয়ে মৃদু উপসর্গ নিয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউ-তে ভর্তি হয়েছিলেন তিনি গত ৮ জানুয়ারি। আর রবিবার তাঁর প্রয়াণের খবর ভেসে আসতেই শোকের ছায়া নেমে আসে গোটা দেশে।

আরও পড়ুন: বিশ্বকাপ জয়ী ছোটদের কীর্তিতে উচ্ছ্বসিত সৌরভ-শাহরা! লাখ-লাখ টাকার পুরস্কার ঘোষণা

সৌরভের মতই কিংবদন্তি মহাগায়িকার জন্য শোকপ্রকাশ করেছে ক্রীড়ামহল। সৌরভ গঙ্গোপাধ্যায় তো বটেই বীরেন্দ্র শেওয়াগ, বিরাট কোহলি, ভিভিএস লক্ষ্মণরা শ্রদ্ধাজ্ঞাপন করেছেন লতাকে।

কোহলি লিখেছেন, “লতাজির প্রয়াণের খবর পেয়ে শোকস্তব্ধ হয়ে গিয়েছি। ওঁর কন্ঠস্বর গোটা দুনিয়াকে কোটি কোটি মানুষের হৃদয় স্পর্শ করেছিল। সমস্ত স্মৃতি এবং মেলোডির জন্য ধন্যবাদ। প্রিয়জনদের প্ৰতি আন্তরিক সমবেদনা রইল।”

আরও পড়ুন: যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া! ভিভের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস ছোটদের

শেওয়াগ লিখেছেন, “ভারতের নাইটএঙ্গেল, গোটা বিশ্বে ওঁর কণ্ঠ খুশি এবং আনন্দে ভরিয়ে দিয়েছে। পরিবার এবং ফ্যানদের জন্য সমব্যথী। ওম শান্তি।” এছাড়াও শিখর ধাওয়ান, টেবিল টেনিস তারকা মনিকা বাত্রারাও লতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পরে দু সপ্তাহ আইসিইউতে ভর্তি ছিলেন লতা। কিংবদন্তি গায়িকা রবিবার মাল্টি অর্গ্যান ফেলিওর হয়ে প্রয়াত হন। গোটা বিশ্বে সুরসম্রাজ্ঞী হিসাবে পরিচিত তিনি। কেরিয়ারে ৩০ হাজারের বেশি গান প্লে ব্যাক করেছেন। মাত্র ১৩ বছর বয়সে ১৯৪২-এ প্লেব্যাক করা শুরু করেন।

সাত দশকের দীর্ঘ কেরিয়ারে একের পর এক মন মাতানো গানে গোটা বিশ্বকে আলোড়িত করে রেখেছিলেন। ভারতের সর্বোচ্চ সম্মান ভারত রত্ন তো বটেই পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদা সাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হয়েছেন। চারজন ভাই বোন-কে (ঊষা মঙ্গেশকর, হৃদয়নাথ মঙ্গেশকর, মিনা খাদিকর এবং আশা ভোসলে) রেখে অচেনা জগতের উদ্দেশ্য রওনা হলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sports fraternity reaction on legendary singer lata mangeshkar demise virat kohli sourav ganguly virender sehwag

Next Story
জায়গা পেয়েই বাজিমাত! প্ৰথম ODI-তেই অভিষেক দীপকের, একাদশে চমকের পর চমক