scorecardresearch

বড় খবর

সুভাষ ভৌমিকের চিকিৎসা হবে স্বাস্থ্যসাথী কার্ডে, পাশে দাঁড়ালেন ক্রীড়ামন্ত্রী

সুভাষ ভৌমিকের আরোগ্য কামনায় গোটা ফুটবল মহল। বেশ কিছুদিন ধরেই তিনি হাসপাতালে ভর্তি।

Legendary Subhash Bhowmick passes away
প্রয়াত সুভাষ ভৈমিক।

বিশিষ্ট প্রাক্তন ফুটবলার এবং কোচ সুভাষ ভৌমিক দীর্ঘদিন ধরে সুগার এবং কিডনির অসুখে ভুগছেন। প্রায় সাড়ে তিন মাস তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছে। ২৩ বছর আগে তাঁর হৃদযন্ত্রে বাইপাস সার্জারি হয়েছে। পাশাপাশি গত কয়েকদিন ধরে বুকে সংক্রমণের জন্য তিনি ভর্তি রয়েছেন একবালপুরের একটি নার্সিংহোমে।

শুক্রবার বিকেলে নব মহাকরণে রাজ্যের ক্রীড়ামন্ত্রীর ঘরে সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ চিকিৎসার পরিকল্পনা নিয়ে একটি জরুরী সভা হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন ভাস্কর গঙ্গোপাধ্যায়, বিকাশ পাঁজি, মনোরঞ্জন ভট্টাচার্য, বিদেশ বসু, মানস ভট্টাচার্য প্রমুখ প্রাক্তন ফুটবলাররা।

আরও পড়ুন: সবুজ মাঠে বন্ধ দামাল বুটের দাপাদাপি, অনলাইনে ফুটবল-শিক্ষায় গলদঘর্ম কোচ-ফুটবলাররা

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন আই.এফ.এ-র সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, মোহনবাগানের অর্থসচিব দেবাশীষ দত্ত, মহামেডান স্পোর্টিং ক্লাবের এক্সিকিউটিভ প্রেসিডেন্ট কামারউদ্দিন, ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার। সভায় উপস্থিত ছিলেন মেডিকা হাসপাতালের ডিরেক্টর সহ তাঁর মেডিকেল টিম এবং সুভাষ ভৌমিকের পুত্র অর্জুন।

তাঁদের সামনেই ওই সভায় সর্বসম্মতভাবে ঠিক হয়েছে আগামী দিনে বর্তমান হাসপাতাল থেকে কোভিড ব্যধি অতিক্রম করে মেডিকা হাসপাতালে তাঁর চিকিৎসা করা হবে। স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমেই সুভাষ ভৌমিকের চিকিৎসা হবে মেডিকা হাসপাতালে।

আরও পড়ুন: রবিবারই বড় ঘোষণা! মহামেডানের কোচিং স্টাফকে এবার নিল ইস্টবেঙ্গল

মেডিকা হাসপাতালের চিকিৎসকদের একটি হাইপ্রোফাইল দল খতিয়ে দেখছে তাঁর কিডনি ট্রান্সপ্লান্টেশনের ব্যাপারটি। এটি যথেষ্ট খরচ সাপেক্ষ। তাই ওই জরুরী মিটিং এ ঠিক হয়েছে তাঁর কিডনি প্রতিস্থাপন এর ক্ষেত্রে যদি স্বাস্থ্যসাথী কার্ড এর পরেও অর্থের প্রয়োজন হয় তবে আই.এফ.এ. সহ কলকাতা তিন প্রধান তাঁর পাশে দাঁড়াবে।

ব্যক্তিগতভাবে বিদগ্ধ ওই কোচের পাশে থাকবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও। ইতিমধ্যে প্রাক্তন ফুটবলার সুভাষ ভৌমিকের চিকিৎসার জন্য চল্লিশ হাজার টাকার ওষুধ ক্রীড়ামন্ত্রীর তরফ থেকে দেওয়া হয়েছে। সভায় সুভাষ ভৌমিকের দ্রুত আরোগ্য কামনা করা হয় কলকাতা ফুটবল মহলের তরফ থেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sports minister arup biswas subhash bhowmick kidney transplantation kolkata football