scorecardresearch

বড় খবর

সবুজ মেরুনের জন্য ব্যাট ধরল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক! ফিফার কাছে গেল অনুরোধের চিঠি

ফিফা এবং এএফসির কাছে এবার এটিকে মোহনবাগান এবং গোকুলামের জন্য তদবির করল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।

সবুজ মেরুনের জন্য ব্যাট ধরল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক! ফিফার কাছে গেল অনুরোধের চিঠি

৭ সেপ্টেম্বর এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনালে বাহরিনে খেলা এটিকে মোহনবাগানের। অন্যদিকে, গোকুলাম কেরালা আবার উজবেকিস্তানে খেলতে গিয়েও বিপদে পড়েছে। চলতি অগাস্টের ২৩ তারিখে ইরানের এক ক্লাবের বিরুদ্ধে খেলা রয়েছে আইলিগ চ্যাম্পিয়নরা। ২৬ অগাস্ট কুয়ারশি শহরে উজবেক এক ক্লাবের বিপক্ষে নামবে গোকুলাম।

তবে এশীয় পর্যায়ের টুর্নামেন্টে এটিকে মোহনবাগান এবং গোকুলাম কেরালার অংশগ্রহণ আপাতত গুবলেট করে দিয়েছে ফিফার ভারতীয় ফুটবলকে নির্বাসন। তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণ দেখিয়ে সোমবার মাঝরাতে ফিফা ভারতীয় ফুটবলের সদস্যপদ কেড়ে নেয়। দুই ক্লাব-ই আপাতত পূর্ব নির্ধারিত এই ম্যাচগুলোয় খেলতে পারবে না ভারতীয় ফুটবল নিষিদ্ধ ঘোষিত হওয়ায়।

আরও পড়ুন: রাজস্থান ম্যাচে খেলবেন কোন কোন বিদেশি! শনিবার ডুরান্ডে প্ৰথম ম্যাচ নিয়ে খুল্লামখুল্লা ফেরান্দো

এমন অবস্থায় দুই দলের জন্য ত্রাতা হল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। ফিফা এবং এএফসিকে পৃথক দুটো চিঠিতে দুই দলকে অংশগ্রহণের অনুমতি দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

শুক্রবার কেন্দ্রীয় সরকারের তরফে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়, গোকুলাম কেরালার মহিলা দল ইতিমধ্যেই নির্বাসনের পূর্বে উজবেকিস্তান পৌঁছে গিয়েছিল। তরুণ ফুটবলারদের স্বার্থে যেন এএফসি ওমেন্স ক্লাব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়। এছাড়াও উজবেকিস্তানের ভারতীয় দূতাবাসকে নির্দেশ দেওয়া হয়েছে গোকুলাম কেরালার জন্য যেন সহায়তার হাত বাড়িয়ে দেওয়া হয়। বলা হয়েছে, গোকুলাম কেরালা টিম ম্যানেজমেন্টের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।

আরও পড়ুন: একসঙ্গে চার ক্যাপ্টেন ATKMB-তে! জন্মদিনে বাগানের তরফে বেনজির উপহার পোগবাকে

একইভাবে আর্জি জানানো হয়েছে এটিকে মোহনবাগানের জন্যও। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের চিঠিতে কি চিঁড়ে ভিজবে ফিফার, সেটাই এখন দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sports ministry reaches fifa afc to consider atk mohun bagan gokulam kerala in their respective afc cup matches