বড় খবর

প্রজাতন্ত্র দিবসে রাস্তায় ‘যুদ্ধ’! কৃষকদের একহাত নিলেন গম্ভীররা

প্রজাতন্ত্র দিবসের সেলিব্রেশন এমনিতেই অতিমারীর কারণে কাটছাঁট করা হয়েছে। তারমধ্যেই এই ট্রাক্টর রালি দেশের সংবিধান রক্ষার দিনে শিরোনামে।

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান ছাপিয়ে মঙ্গলবার শিরোনামে কৃষকদের ট্রাক্টর রালি। রাজধানীর বুকে লম্বা ট্রাক্টরের ‘মিছিল’ এগিয়ে চলল পুলিশি ব্যারিকেড, টিয়ারগ্যাস উপেক্ষা করে। অভিমুখ হয়ে রইল ঐতিহাসিক লালকেল্লা।

কৃষকদের পতাকা উড়িয়ে দেওয়া হল সৌধ থেকে। যেখান থেকে প্রত্যেক বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তেরঙা পতাকা উত্তোলন করেন স্বাধীনতা দিবসের দিনে।

আরও পড়ুন: সিরাজ-শার্দুল বাদ, ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে খোলনলচে দল নামাচ্ছে টিম ইন্ডিয়া

এদিন বহু কৃষক রাস্তা ধরে মার্চ করলেন একত্রে। মুখে একের পর এক স্লোগান। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। কিছু কিছু জায়গায় বাসিন্দারা আগাম সেই পদযাত্রার খবর পেয়ে ব্যালকনি থেকে ফুলের বৃষ্টিও করে বসলেন। কৃষক নেতৃত্বের দাবি এদিন ১০ হাজারের বেশি ট্রাক্টর পথে নেমেছিল। ট্রাক্টরকে পথ থেকে হটাতে এদিন তৎপর হয় পুলিশও। রায়ট পুলিশ কাঁদানে গ্যাস এবং জলকামান ছুড়ে মিছিল ছত্রভঙ্গ করার প্রয়াস চালিয়ে যায়। তবে কংক্রিট এবং লোহার ব্যারিকেড ভেঙেই ট্রাক্টরদের মিছিল এগোতে থাকে শহরের প্রাণকেন্দ্রে পৌঁছানোর জন্য। প্রশাসনের তরফে বাস, লরি রাস্তা আটকে পার্ক করা হয়েছিল যাতে মিছিল আর এগোতে না পারে।

প্রজাতন্ত্র দিবসের সেলিব্রেশন এমনিতেই অতিমারীর কারণে কাটছাঁট করা হয়েছে। তারমধ্যেই এই ট্রাক্টর রালি দেশের সংবিধান রক্ষার দিনে শিরোনামে।

এমন কাণ্ডের ঘোরতর নিন্দা করেছেন ক্রীড়াবিদরা। গৌতম গম্ভীর, হিনা সিন্ধুর মত ক্রীড়াবিদরা যেমন সমালোচনা করেছেন তেমন আবার কৃষকদের পাশে দাঁড়িয়েছেন বিজেন্দর সিংয়ের মত ব্যক্তিরা।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sports persons react over tractor rally on republic day in delhi

Next Story
তিন প্রধানেই খেলেছেন, অকালে চলে গেলেন প্রশান্ত ডোরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com