বড় খবর

লজ্জার হার সাউদাম্পটনে! প্রবল বয়কটের মুখে জাতীয় দলের তারকারা

টি২০-তে হারের পর শ্রীলঙ্কা আপাতত ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলবে। মঙ্গলবারই তিন ম্যাচের সিরিজের প্রথম খেলা চেস্টার লি স্ট্রিটে।

বিক্ষোভের মুখে শ্রীলঙ্কান ক্রিকেটাররা (টুইটার)

সাম্প্রতিককালে একদম তলানিতে গিয়ে ঠেকেছে জাতীয় দলের পারফরম্যান্স। তাই এবার সরাসরি জাতীয় দলকে বয়কটের ডাক দিলেন সমর্থকরা। শ্রীলঙ্কা ক্রিকেটে এমনটাই বড়সড় খবর। ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ইংরেজরা ক্লিন সুইপ করেছে ৩-০ সিরিজ জিতে। সাউদাম্পটনে শনিবারও ইংল্যান্ড ৮৯ রানে দুরমুশ করেছে লঙ্কান দলকে। তারপরেই সোশ্যাল মিডিয়ায় বয়কটের ডাক তুলে দিলেন লঙ্কান ক্রিকেট সমর্থকরা।

রবিবার সকাল থেকেই শ্রীলঙ্কায় ফেসবুকে ট্রেন্ডিং ‘আনফলো ক্রিকেটার্স’ হ্যাশট্যাগ। শ্রীলঙ্কান মিডিয়া নিউজসেন্টার.এলকে-তে জানানো হয়েছে সহ অধিনায়ক কুশল মেন্ডিস এবং ওপেনার ধনুষ্কা গুণতিলকের ফেসবুক পেজ আনফলো করেছেন হাজার হাজার লঙ্কান ক্রিকেট সমর্থক।

আরো পড়ুন: নেতৃত্ব থেকে কি ‘তাড়ানো’ হবে কোহলিকে, সোজাসাপ্টা জানিয়ে দিলেন সৌরভ

প্রথমসারির এক লঙ্কান মিডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, এই ক্যাম্পেন চালু করা হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম প্রোফাইল আনফলো করার উদ্দেশ্যে। লঙ্কান ক্রিকেট সমর্থকরা আবার সকলকে পরামর্শ দিচ্ছেন, টিভিতে যেন জাতীয় দলের ক্রিকেটারদের না দেখা হয়।

টুইটারে শ্রীলঙ্কান এক ক্রিকেট সমর্থক আহমেদ ইনামমুল্লা হক লিখেছেন, “এই সমস্ত ব্যর্থ ক্রিকেটারদের আনফলো করা হোক। জাতীয় দলের হয়ে যদি না পারফর্ম করতে পারে, তাহলে সোশ্যাল মিডিয়ায় যেন এটেনশন না পায় ওঁরা। ফ্যান বেস থাকার যোগ্যতা নেই ওদের।”

ক্রিকেটাররা আপাতত সোশ্যাল মিডিয়ায় এই ক্যাম্পেনের বিষয়ে কোনো মুখ খোলেননি। তবে ক্রিকেট মহল বলছে সাম্প্রতিক এই পারফরম্যান্স গত তিন দশকের মধ্যে সবথেকে নিকৃষ্ট। শ্রীলঙ্কান ক্রিকেট সাংবাদিক মঞ্জুলা বাসনায়কে লিখেছেন, “১৯৯৩ সাল থেকে দেশের ক্রিকেট ফলো করছি। কিন্তু এত দুর্বল শ্রীলঙ্কান দল দেখিনি। ওঁরা ব্যাটে বলই লাগাতে পারছে না!”

আরো পড়ুন: ফর্ম নয়, নাম দেখে নেওয়া হয়েছে বুমরাকে! ম্যানেজমেন্টকে এবার তোপ প্রাক্তন তারকার

সাউদাম্পটনে তৃতীয় টি২০-তে ইংল্যান্ড স্কোরবোর্ডে ১৮০ তোলার পরেই কার্যত নিশ্চিত হয়ে যায়, শ্রীলঙ্কানদের হার। সেই রান তাড়া করতে নেমে মাত্র ৯১ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। বাঁ হাতি ইংরেজ সিমার ডেভিড উইলি ২৭ রানের বিনিময়ে ৩ উইকেট পান।

টি২০-তে হারের পর শ্রীলঙ্কা আপাতত ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলবে। মঙ্গলবারই তিন ম্যাচের সিরিজের প্রথম খেলা চেস্টার লি স্ট্রিটে। ওয়ানডে সিরিজে নামার আগে শ্রীলঙ্কা অধিনায়ক কুশল পেরেরা জানিয়েছেন, “আমরা জানতাম এখানে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে আমাদের। তবে আমরা মোটেই আশানুরূপ ব্যাটিং করতে পারিনি। এটাই আমাদের প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এখানকার পিচের পেস এবং বাউন্সের সঙ্গে আমরা ধাতস্থ হতে পারছি না।”

গত বছরের অক্টোবর থেকে ১০টা টি২০ সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। এর মধ্যে জয়লাভ করেছে মাত্র ১টিতে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটো করে এবং অস্ট্রেলিয়া, ইন্ডিয়া এবং সাউথ আফ্রিকার বিরুদ্ধে একটি করে সিরিজে পরাজয় হয়েছে শ্রীলঙ্কার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sri lanka cricket fans boycott national cricketers after dismal performance against england

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com