বড় খবর

ভারত সিরিজের আগেই চরম ডামাডোল শ্রীলঙ্কায়, সেরা তারকাই অবসরের পথে

বতর্মান পারফরম্যান্সের ভিত্তিতে শ্রীলঙ্কান বোর্ডের পক্ষ থেকে ২৪ জন ক্রিকেটারকে ভারত সিরিজের জন্য চুক্তিবদ্ধ করা হচ্ছে। চারটে ক্যাটাগরিতে ভাগ করে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে জাতীয় দলের ক্রিকেটারদের ঝামেলা থামার কোনো লক্ষণ নেই। চুক্তি সংক্রান্ত বিতর্কের জেরে এবার শ্রীলঙ্কা দল থেকে অবসর গ্রহণ করে ফেলতে পারেন এঞ্জেলো ম্যাথিউজ। কোনো চুক্তি না পেয়ে সরাসরি অবসরের ইচ্ছাপ্রকাশ করলেন ম্যাথিউজ।

চলতি মাসের ১৩ তারিখ থেকেই ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলতে নামছে শ্রীলঙ্কা। তার আগেই ব্যাপক ডামাডোল লঙ্কান ক্রিকেটে। বর্তমানে শ্রীলঙ্কার সবথেকে সিনিয়র ক্রিকেটার এঞ্জেলো ম্যাথিউজ। বুধবার সকালে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটারদের যে চুক্তি পাঠানো হয়েছে, সেখানে রাখা হয়নি এঞ্জেলো ম্যাথিউজ এবং টেস্ট দলের নেতা দ্বিমুথ করুণারত্নে।

আরো পড়ুন: সৌরভকে বল করতেন একসময়! তারকা এখন পেটের টানে চায়ের দোকানের কর্মী

তারপরেই ক্ষুব্ধ হয়ে ম্যাথিউজ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে চিঠি পাঠিয়ে অবসরের ইচ্ছাপ্রকাশ করেন। ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগেই তিনি অবসর নিচ্ছেন কিনা, তা পরিষ্কার হয়ে যাবে আগামী কয়েকদিনের মধ্যে।

শ্রীলঙ্কা বোর্ডের পক্ষ থেকে আপাতত প্রতি সফরের ভিত্তিতে চুক্তি পাঠানো হচ্ছে ক্রিকেটারদের। ক্রিকেটারদের সঙ্গে বার্ষিক চুক্তি করতে চাইছে না লঙ্কান বোর্ড। আপাতত তাই ভারত সিরিজের জন্যই চুক্তি করা হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে।

জানা গিয়েছে, যে ক্রিকেটাররা এতদিন চুক্তিপত্রে সইয়ের বিষয়ট ঝুলিয়ে রেখেছিলেন, তাঁরা প্রত্যেকেই বুধবার সই করেছেন। ডেডলাইন দেওয়া হয়েছিল ৮ জুলাই।

বতর্মান পারফরম্যান্সের ভিত্তিতে শ্রীলঙ্কান বোর্ডের পক্ষ থেকে ২৪ জন ক্রিকেটারকে ভারত সিরিজের জন্য চুক্তিবদ্ধ করা হচ্ছে। চারটে ক্যাটাগরিতে ভাগ করে।

আরো পড়ুন: ভারতের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল নামাবে শ্রীলঙ্কা, চূড়ান্ত ডামাডোলে সিরিজ শুরুর আগেই বিতর্ক

সেই নতুন তালিকায় এ ক্যাটাগরিতে রাখা হয়েছে মাত্র ৬ জনকে। যাদের বার্ষিক বেতনের পরিমাণ ৭০ হাজার থেকে ১ লক্ষ মার্কিন ডলার। শ্রীলঙ্কান ক্রিকেটারদের ধারণা আন্তর্জাতিক ক্রিকেটারদের সংস্থা দ্বারা অনুমোদিত বেতনের থেকে তাঁদের প্রস্তাবিত বেতন অনেকটাই কম। জাতীয় চুক্তি সই না করেই শ্রীলঙ্কান ক্রিকেটাররা ইংল্যান্ডে খেলতে উড়ে গিয়েছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sri lanka cricket in trouble after senior most angelo mathews wishes for retirement ahead of india series

Next Story
ঘুমের মধ্যেও কাটছে না ‘নেশা’! জন্মদিনে ধোনির কীর্তি ফাঁস সাক্ষীর, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com