scorecardresearch

বড় খবর

শ্রীলঙ্কার সঙ্কটে পথে নামলেন বিশ্বকাপজয়ী সুপারস্টার! দেখে বুক হু হু করে উঠল সকলের

১৯৪৮ সালের পর এই প্ৰথমবার প্রবল অর্থনৈতিক সঙ্কটে পড়েছে শ্রীলঙ্কা। ব্যাপক সঙ্কটে গোটা দ্বীপবাসী।

১৯৪৮ সালে দেশের ক্রিকেটের স্বাধীনতার পর থেকে শ্রীলঙ্কা প্ৰথমবার বড়সড় আর্থিক সঙ্কটের মুখে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের আকালে গোটা দ্বীপরাষ্ট্রে চূড়ান্ত অরাজকতা চলছে। জ্বালানি তো বটেই ইলেকট্রিসিটি, খাবার এমনকি ওষুধের চরম অভাবে শ্রীলঙ্কা ছারখার। পেট্রোল পাম্পে জ্বালানির জন্য লম্বা লাইন পড়ছে। এমন অবস্থায় এবার পথে নামলেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের অন্যতম নামি তারকা রোশন মহানামা। পেট্রোল পাম্পের বাইরে অপেক্ষারত ব্যক্তিদের জন্য চা এবং পাউরুটি বিলি করতে দেখা গেল তাঁকে।

এমনিতে দ্বীপরাষ্ট্রের সংকটের প্ৰথম দিন থেকেই নিজের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেশবাসীর উদ্দেশ্যে। মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডলে মহানামা নিজের বেশ কিছু ছবি শেয়ার করেন। যেখানে তাঁকে দেখা যায় উইজারেমা মাথামা পেট্রোল পাম্পের বাইরে ওয়ার্ড প্লেসে ভিড় করা জনগণের জন্য চা এবং পাউরুটি বিলি করছেন।

আরও পড়ুন: অনেকেই ভুলে গিয়েছেন! তিন বছর পর ক্রিকেটে ফিরছেন টিম ইন্ডিয়ার একদা এই তারকা

প্রাক্তন তারকা ব্যাটসম্যান জানাচ্ছেন, লম্বা লাইনে দাঁড়ানো ব্যক্তিদের স্বাস্থ্যের সমস্যা হতে পারে। তাই এমন উদ্যোগ নিয়েছেন তিনি। টুইটারে মহানামা লিখেছেন, “কমিউনিটি মিল শেয়ারের মাধ্যমে আমরা উইজারেমা মাথামা পেট্রোল পাম্পের বাইরে ওয়ার্ড প্লেসে অপেক্ষারত ব্যক্তিদের চা এবং বানস সার্ভ করলাম। প্রতিদিন এই লাইন আরও দীর্ঘতর হচ্ছে। টানা লাইনে দাঁড়িয়ে ব্যক্তিরা অসুস্থও হয়ে পড়ছেন।”

দেশের প্রত্যেককে সহ নাগরিকের পাশে দাঁড়ানোর বার্তাও দিয়েছেন তিনি। “জ্বালানির জন্য লাইনে যাঁরা দাঁড়িয়ে রয়েছেন, তাঁদের প্রতি সকলে একটু যত্নবান হন। লাইনে দাঁড়ানোর জন্য পর্যাপ্ত জল এবং খাবার নিয়ে তবেই আসুন। শরীর খারাপ লাগলে পাশের জনকে বলুন অথবা ১৯৯০ নম্বরে ফোন করুন। এই কঠিন সময়ে সকলের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য।”

অর্থনৈতিক এই সঙ্কটে তোলপাড় হয়ে গিয়েছে শ্রীলঙ্কা। কেন্দ্রীয় সরকারের চূড়ান্ত অদক্ষতা শ্রীলঙ্কানদের আরও বিপদের মুখে ঠেলে দিয়েছে। কয়েক দিন আগেই প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপক্ষে ইস্তফা দেন। নতুন প্রধানমন্ত্রী হিসেবে কুর্সিতে বসেছেন রনিল বিক্রমাসিংহে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sri lanka legend roshan mahanama seen as distributing foods during countrys recent economic crisis