বড় খবর

পাকিস্তানকে টি২০ সিরিজে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা

টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ১৪৭/৭ তোলে স্কোরবোর্ডে। অভিষেক ম্যাচে খেলতে নেমে শ্রীলঙ্কার ওসান্দা ফার্নান্দো ৪৮ বলে ৭৮ রানের দারুণ এক ইনিংস উপহার দিয়ে যান।

Sri Lanka Cricket team
পাকিস্তানের বিপক্ষে মাঠে শ্রীলঙ্কান ক্রিকেট দলের দাপট (রিয়েল পিসিবি টুইটার)

ঘরের মাঠেই ভরাডুবি পাকিস্তানের। কার্যত দ্বিতীয় সারির শ্রীলঙ্কা দলের বিরুদ্ধেই টি২০ সিরিজে ০-৩ এ হারল পাকিস্তান। বুধবার রাতে শেষ টি২০ ম্যাচে শ্রীলঙ্কা জয় পেল ১৩ রানে। শেষ পাঁচ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫৪ রান। হাতে ছিল ৮ উইকেট। সেখান থেকেই পাকিস্তান দল থমকে গেল ১৩৪/৫ স্কোরে। শেষ দিকে শ্রীলঙ্কার হয়ে কার্যকরী বোলিং করে যান ওয়ানিন্দু হাসারাঙ্গা। ডেথ ওভারে নিজের দু-ওভারে হাসারাঙ্গা তিন উইকেট দখল করার পাশাপাশি বাউন্ডারি লাইনের ধারে দারুণ ক্যাচ তালুবন্দি করে প্যাভিলিয়নে ফেরান ইমাদ ওয়াসিমকে।

তার আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ১৪৭/৭ তোলে স্কোরবোর্ডে। অভিষেক ম্যাচে খেলতে নেমে শ্রীলঙ্কার ওসান্দা ফার্নান্দো ৪৮ বলে ৭৮ রানের দারুণ এক ইনিংস উপহার দিয়ে যান। অধিনায়ক দাসুন শানাকার সঙ্গে জুটিতে ওসান্দা ৭৬ রানের পার্টনারশিপ গড়েন। এই পার্টনারশিপে শানাকা মাত্র ১২ রান করেন। তবে শ্রীলঙ্কাকে প্রাথমিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করে এই জুটি।

আরও পড়ুন শ্রীলঙ্কা দলকে নিরাপত্তার চাদরে মুড়ে দিয়েছে পাকিস্তান, খোঁচা দিলেন গৌতম গম্ভীর

একসময় শ্রীলঙ্কা শুরুতে স্কোরবোর্ডে ৫৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল। সেখান থেকেই শ্রীলঙ্কা রক্ষা পায় ওসান্দা-শানাকা জুটিতে ভর করে। পাকিস্তানের হয়ে ৩ উইকেট দখল করেন মহম্মদ আমের। অন্যদিকে, শ্রীলঙ্কার একাদশে ছিলেন না প্রথম সারির দুই সিমার ইসুরু উদানা এবং নুয়ান প্রদীপ। তবে বাকি শ্রীলঙ্কান বোলাররা নিয়ন্ত্রিত লাইন-লেংথে বোলিং করে পাকিস্তানকে চাপে রাখার কাজ করে যান গোটা ম্যাচ জুড়ে। হ্যারিস সোহেলের (৫২) অর্ধশতরান এবং বাবর আজমের ২৭-এ ভর করে পাকিস্তান লক্ষ্যের দিকেই পৌঁছোচ্ছিল। তবে শেষদিকে শ্রীলঙ্কাকে ম্যাচে ফিরিয়ে আনেন হাসারাঙ্গার স্পেল।

আরও পড়ুন পাকিস্তানে শ্রীলঙ্কা দলে জঙ্গি হামলার আশঙ্কা, জানাল দ্বীপরাষ্ট্রের বোর্ড

ওয়ান ডে-তে শ্রীলঙ্কা ০-২ এ হেরেছিল। তবে টি টোয়েন্টিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে সেই প্রতিশোধ তুলল।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sri lanka white washes pakistan in t20 series

Next Story
বক্সিং চ্যাম্পিয়নশিপের সেমিতে মেরি, নিশ্চিত করলেন পদকMary Kom
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com