scorecardresearch

স্টিফেনের বিদায়ঘন্টা ইমামি-ইস্টবেঙ্গল মিটিংয়েই! লাল-হলুদে অতীত ইংরেজ কোচ

স্টিফেনের বিদায় নির্ধারিত হয়ে গেল বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ে

স্টিফেনের বিদায়ঘন্টা ইমামি-ইস্টবেঙ্গল মিটিংয়েই! লাল-হলুদে অতীত ইংরেজ কোচ

জল্পনা ছিলই। এবার সেই জল্পনায় সিলমোহর ফেলল বৃহস্পতিবারের বোর্ড মিটিং। ইস্টবেঙ্গল এবং ইমামির মধ্যে আলোচনায় চূড়ান্ত হয়ে গেল স্টিফেন কনস্টানটাইনকে আর রাখা হবে না। চুক্তি শেষের পরেই ছেড়ে দেওয়া হবে ব্রিটিশ কোচকে।

আইএসএল বিপর্যয়ের পর ইমামি এবং ইস্টবেঙ্গলের বোর্ড মিটিং ঘিরে উত্তেজনা তুঙ্গে উঠেছিল। স্নায়ুযুদ্ধের খেলা চলছিল দুই তরফে। এমনকি বৈঠকের একদিন আগেও ইস্টবেঙ্গলের তরফে বেনজিরভাবে বিপর্যয়ের জন্য আঙ্গুল তোলা হয়েছিল বিনিয়োগকারী ইমামির দিকে।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে চাকরি ছেড়েই ইউরোপে দেশের ফুটবলে বিশাল দায়িত্বে তারকা! বড় আপডেট সরাসরি

তবে বৃহস্পতিবার বৈঠক সদর্থক হয়েছে বলেই জানা গিয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস।বাংলা-কে ইনভেস্টর গোষ্ঠীর এক সূত্র জানিয়েছেন, “বাজেট নিয়ে কোনও অঙ্কের খেলায় আমরা যাব না। ঠিক হয়েছে ভালো দল গঠনের জন্য যা পর্যাপ্ত সেই পরিমাণ অর্থই বিনিয়োগ করা হবে।”

সমস্যা এখানেই। ক্লাবের তরফে বলা হচ্ছিল ভালো দল গড়ার পথে অন্তরায় দেশীয় ভালোমানের ফুটবলার চয়ন। যা বাছতে এই মুহূর্তে সমস্যায় পড়েছে লাল-হলুদ শিবির। সেই বিষয়টিই লক্ষ্মীবারে জানানো হয় ইমামিকে। আইপিএলের মত ড্রাফট বা নিলাম পর্ব কেন সম্পন্ন করছে না আইএসএল আয়োজক এফডিএসএল তা নিয়ে ক্লাবের তরফে আগেই প্রশ্ন তোলা হয়েছিল। ক্লাবের সঙ্গে সেই বিষয়ে সহমত পোষণ করেছে ইমামিও। জানা যাচ্ছে, শীঘ্রই ফেডারেশন এবং এফডিএসএল কর্তৃপক্ষকে এই নিয়ে চিঠি লেখা হবে।

ঘটনা যাইহোক, কনস্টানটাইনের কলকাতায় কোচিং পর্বে ফুলস্টপ ফেলে দিল বোর্ড মিটিং। ইমামির এক সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে বললেন, “কনস্টানটাইনকে আমরা আর রাখছি না। বেশ কিছু নাম আমাদের ভাবনায় আছে। ভালো মানের কোচই নিয়োগ করা হবে।”

কনস্টানটাইনের আমলেই এবার রেকর্ড সংখ্যক আইএসএল ম্যাচ জিতেছিল ইস্টবেঙ্গল শিবির। তবে তা সত্ত্বেও লিগ তালিকায় শেষদিকে থাকা আটকাতে পারেননি কোচ কনস্টানটাইন। তাঁর কোচিং পদ্ধতি, দল বাছাই নিয়েও প্রশ্ন ছিল ক্লাবের অন্দরে। আপাতত নতুন মরশুমে ফের একবার নতুন কোচের সন্ধানে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ের নির্যাস আপাতত এটুকুই।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Stephen constantine not to be retained as head coach emami east bengal decide on board meeting