বড় খবর

মিশন এশিয়ান কাপ, ৩৪ জনকে ডাকলেন কনস্ট্যানটাইন

আগামী বছর ভারতীয় ফুটবল দলের অগ্নিপরীক্ষা। সুনীল ছেত্রীদের সামনে মিশন এশিয়ান কাপ। গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের জন্য সম্ভাব্য ৩৪ জন ফুটবলারকে ডেকে নিলেন জাতীয় দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন।

Stephen Constantine summons 34 probables
টিম ইন্ডিয়া (ছবি টুইটার)

আগামী বছর ভারতীয় ফুটবল দলের অগ্নিপরীক্ষা। সুনীল ছেত্রীদের সামনে মিশন এশিয়ান কাপ। গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের জন্য সম্ভাব্য ৩৪ জন ফুটবলারকে ডেকে নিলেন জাতীয় দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। আগামী ১৬ ডিসেম্বর থেকে দেশের রাজধানী নয়াদিল্লিতে হবে জাতীয় শিবিরের প্রস্তুতি ক্যাম্প। এখান থেকেই ২৮ জন উড়ে যাবেন আবু ধাবিতে। সেখানেই প্রস্তুতির শেষ ধাপ। আগামী ২৬ নভেম্বরের মধ্যে কন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপের জন্য ২৩ জন খেলোয়াড়ের নাম রেজিস্ট্রি করাতে হবে।

প্রস্তুতি পর্বে সুনীলরা আবু ধাবিতে ওমানের বিরুদ্ধে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবেন ২৭ ডিসেম্বর। আগামী ৬ জানুয়ারি থাইল্যান্ডের বিরুদ্ধে এশিয়ান কাপের অভিযান শুরু করবে কনস্ট্যানটাইনের শিষ্য়রা। এরপর যথাক্রমে ১০ ও ১৪ জানুয়ারি ভারত সংযুক্ত আরব আমিরশাহি ও বাহারিনের বিরুদ্ধে পরের দু’টি ম্যাচ খেলবে। এই নিয়ে ভারত চতুর্থবার এশিয়ান কাপে অংশ নিচ্ছে। ২০১১ সালে শেষবার দোহায় খেলেছিল ভারত। ১৯৬৪ সালে ইজরায়েলের কাছে হেরে এশিয়ান কাপে রানার্স হয়েছিল ভারত।

আরও পড়ুন: বার্সেলোনার থেকে শিখলাম কিভাবে ফুটবল খেলতে হয়: সুনীল ছেত্রী

দল বাছাই নিয়ে কনস্ট্যানটাইন বলছেন, “এশিয়ান কাপ অত্যন্ত মেজর একটা চ্যাম্পিয়নশিপ। আমি নিশ্চিত সব খেলোয়াড়ই চাইবে চূড়ান্ত তালিকায় নিজেদের নাম দেখতে।”  সম্ভাব্য খেলোয়াড়দের তালিকায় রয়েছেন ১৮ জনের বয়স তেইশের নিচে। এ প্রসঙ্গে কনস্ট্যানটাইন জানালেন, “এশিয়ান কাপে খেলে তরুণরা আরও অনেক বেশি অভিজ্ঞ হয়ে উঠবে। প্রত্যেকেই নিজেদের যোগ্যতায় ক্যাম্পে জায়গা করে নিয়েছে। সবার জন্য আমার শুভেচ্ছা রইল।” ছ’জন সেন্ট্রাল মিডফিল্ডার নেওয়ার যুক্তিতে কনস্ট্যানটাইন বলছেন যে, চারজনকে তার প্রয়োজন। কিন্তু চোট আঘাতের কথা ভেবেই আরও দু’জনকে তিনি রাখতে চান।

দেখে নেওয়া যাক সম্ভাব্য ৩৪ জন কারা:

গোলকিপার: গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, বিশাল কাইথ, অরিন্দম ভট্টাচার্য

ডিফেন্ডার: প্রীতম কোটাল, নিশু কুমার, লালরুয়াথারা, সন্দেশ ঝিঙ্গন, আনাস এডাথোডিকা, সালাম রঞ্জন সিং, স্বার্থক গোলুই, শুভাশিস বসু, জেরি লালরিনজুয়ালা ও নারায়ণ দাস।

মিডফিল্ডার: উদান্ত সিং, নিখিল পূজারি, জ্যাকিচাঁদ সিং, প্রণয় হালদার, অনিরুদ্ধ থাপা, বিনীত রাই, রাওলিন বর্জেস, শাহ আবদুল সামাদ, জার্মানপ্রীত সিং, কোমল থাতাল, বিকাশ জায়রু, আশিক কুরুনিয়ান, হোলিচরন নার্জারি, লালিয়ানজুয়াতা চাংতে

ফরোয়ার্ড: সুনীল ছেত্রী, জেজে লালপেখলুয়া, বলবন্ত সিং, মনবীর সিং, সুমিত পাসি, ফারুক চৌধুরি

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Stephen constantine summons these 34 probables for preparatory camp for afc asian cup57401

Next Story
IPL 2019: ভারতীয়দের মধ্যে সবচেয়ে দামি উনাদকাটJaydev Unadkat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com