বড় খবর


ভুল করে একাধিকবার আউট দিয়েছেন শচীনকে, অবসরের ১১ বছর পর স্বীকার

ক্যারিবিয়ান এই আম্পায়ার বর্তমানে নিউ ইয়র্কে থাকেন। শচীন যে কোনো সময় যে কোনো শট খেলতে পারতেন, কারণ তার ভাঁড়ার শটে ভর্তি, এই কারণেই শচীন গ্রেট, জানান বাকনর।

ক্রিকেট মাঠের তর্কাতীতভাবে অন্যতম সেরা হাই প্রোফাইল আম্পায়ার স্টিভ বাকনর। আম্পায়ার হিসাবে অবসর নিয়েছেন বেশ কয়েক বছর হয়ে গেল। ক্রিকেট মাঠের স্মৃতিচারণ করতে গিয়ে শচীনকে দেওয়া দু-বার ভুল আউটের কথা স্বীকার করে নিলেন।

অবসর নেওয়ার পর ১১ বছর কেটে গেলেও এখনো শচীনকে দেওয়া ভুল আউটের ঘটনা ভোলেননি। বার্বাডোজে এক রেডিও চ্যাট শো ‘ম্যাসন এন্ড গেস্টস’ এ স্টিভ বাকনর জানালেন, “শচীনকে দু-বার আউট দেওয়া হয়েছিল। দু-বারই ভুল হয়। কোনো আম্পায়ারই মাঠে ভুল করতে চাননা। কারণ, সারা জীবন সেই ভুল তাঁকে তাড়া করে বেড়াবে। ভবিষ্যৎ জীবন তছনছ হয়ে যেতে পারে।”

কোথায় কোথায় এই ভুল হয়েছিল। বাকনর জানিয়েছেন, “ভুল মানুষ মাত্রেরই হয়। অস্ট্রেলিয়ায় একবার ওঁকে লেগ বিফোর আউট দি-ই। বল সেই সময় উইকেটের উপর দিয়ে যাচ্ছিল। দ্বিতীয়বার ঘটে ভারতে। কট বিহাইন্ড আউট দিয়েছিলাম। বল অনেকটা টার্ন নিয়েছিল। তবে ব্যাটের সঙ্গে সংযোগ হয়নি। তবে ম্যাচটা ইডেন গার্ডেন্সে হয়েছিল। ইডেনে যখন ম্যাচ খেলা হয়, তখন আম্পায়াররা কার্যত কিছু শুনতেই পাননা। কারণ একসঙ্গে এক লাখ লোক চিৎকার করে। সেই ভুল করায় আমি একদমই খুশি ছিলাম না। মানুষের ভুল স্বীকার করা এবং সেই ঘটনা মেনে নেওয়া আমাদের জীবনেরই অংশ।”

ক্যারিবিয়ান এই আম্পায়ার বর্তমানে নিউ ইয়র্কে থাকেন। শচীন যে কোনো সময় যে কোনো শট খেলতে পারতেন, কারণ তার ভাঁড়ার শটে ভর্তি, এই কারণেই শচীন গ্রেট, জানান বাকনর। তবে সেরা ব্যাটসম্যান হিসেবে বাকনর মানেন ব্রায়ান লারাকে। স্বদেশীয়র ব্যাটিং কবিতার মত, জানিয়েছেন তিনি।

 

বারবার শচীনকে আউট দেওয়ায় ভারতীয় সমর্থকদের রোষের মুখে পড়েছেন একাধিকবার। আইসিসি গত বছরই নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে একটি ছবি পোস্ট করেন। যেখানে দেখা যাচ্ছে, শচীন বোলিং করছেন, এবং নো বলের সিগনাল দিচ্ছেন আম্পায়ার স্টিভ বাকনর। সেই ছবির নিচে শচীন আবার মজা করে কমেন্ট করেন, “এই সময় ব্যাটিং নয়, বোলিং করছি। আম্পায়ারের সিদ্ধান্ত সবসময়ই চূড়ান্ত।”

Web Title: Steve bucknor confessed to have given out sachin wrongly

Next Story
সৌরভ লয়েডের মতোই, বদলে দেয় দেশের ক্রিকেট, প্রশংসায় শ্রীকান্ত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com