বড় খবর

স্টিভ স্মিথের হয়ে ব্যাট ধরলেন সৌরভ, বললেন অজি ক্যাপ্টেন প্রতারক নন

স্টিভ স্মিথের হয়ে ব্যাট ধরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, প্রাক্তন ভারত অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, কেপটাউন টেস্টে স্মিথ কোনও প্রতারণা করেননি।

সৌরভ বলছেন স্মিথ প্রতারক নন। (ইন্ডিয়ান এক্সপ্রেসের হয়ে ছবিটি তুলেছেন অমিত চক্রবর্তী)
সৌরভ বলছেন স্মিথ প্রতারক নন। (ইন্ডিয়ান এক্সপ্রেসের হয়ে ছবিটি তুলেছেন অমিত চক্রবর্তী)

স্টিভ স্মিথের হয়ে ব্যাট ধরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবার মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে নিজের আত্মজীবনী, ‘ আ সেঞ্চুরি ইজ নট এনাফ’ প্রকাশ করলেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেখানেই স্মিথের প্রসঙ্গ আসল। সৌরভ সাফ জানিয়ে দিলেন, কেপটাউন টেস্টে স্মিথ কোনও প্রতারণা করেননি। 

সদ্য নির্বাসিত অজি ক্যাপ্টেনের পাশে দাঁড়িয়ে সৌরভ বলেছেন, ” স্মিথের প্রতি আমার সহানুভূতি রয়েছে। ও দুর্দান্ত ক্রিকেটার। ওর ফিরে আসার ব্যাপারে আমি আশাবাদী। ও অস্ট্রেলিয়ার হয়ে আবার রান করবে। আমার কাছে স্মিথ প্রতারক নয়। আমি এটা বিশ্বাসই করি না। ” সদ্যসমাপ্ত দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে বল বিকৃত করে অভিযুক্ত অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও বোলার ক্যামেরন ব্যানক্রফট। স্মিথ এবং ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ন’মাসের নির্বাসনেগেছেন ব্যানক্রফট। সৌরভ বলছেন, “ওদের জন্য আমার শুভকামনা রইল। ওরা ফিরে আসবে এবং ভাল খেলবে। ওদেরকে প্রতারক বলাটা একেবারেই উচিত নয়।”

সৌরভের বই প্রকাশ অনুষ্ঠানে এসেছিলেন মাস্টারব্লাস্টার শচীন তেণ্ডুলকর ও টিম ইন্ডিয়ার ওপেনার রোহিত শর্মা। এদিন শচীন-সৌরভ তাঁদের কেরিয়ারের একাধিক ঘটনার স্মৃতিচারণা করলেন। ফের একবার লর্ডসে সৌরভের জার্সি ঘোরানোর প্রসঙ্গও এল।

স্মিথ বা ব্যানক্রফট কেউই কিন্তু শাস্তি কমানোর আবেদন করছেন না। বুধবার তাঁরা ট্যুইট করে এ কথা জানিয়ে দিয়েছেন। সেদেশের বোর্ড যে সাজা শুনিয়েছে, তা তাঁরা মাথা পেতে নিয়েছেন। নিজের ট্যুইটার হ্যান্ডেলে স্মিথ লিখেছেন, ”আমি এসব পিছনে ফেলে ফের দেশের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য সব কিছু করতে রাজি। অধিনায়ক হিসেবে সব দায়িত্ব নিজের কাঁধে নিচ্ছি। আমি আমার শাস্তি চ্যালেঞ্জ করব না। ক্রিকেট অস্ট্রেলিয়া কড়া বার্তা দেওয়ার জন্য এই শাস্তির নির্দেশ দিয়েছে। আমি তা গ্রহণ করেছি।” স্মিথের সুরে গলা মিলিয়েছেন ব্যানক্রফটও। তিনি লিখেছেন, ”আমি আজ ক্রিকেট অস্ট্রেলিয়াকে কাগজপত্র দিয়ে জানিয়ে দিয়েছি, আমি শাস্তি মেনে নিয়েছে। অস্ট্রেলিয়ার মানুষের আস্থা অর্জন করার জন্য আমি সব কিছু করতেই প্রস্তুত। যাঁরা আমাকে সমর্থন করে মেসেজ করেছেন তাঁদের আমি ধন্যবাদ জানাচ্ছি।’’

 স্মিথ-ওয়ার্নারদের শাস্তি অতিরিক্ত কঠোর বলে ইতিমধ্যেই মন্তব্য করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ)। তাদের মতে অতীতেও বল বিকৃতি হয়েছে হয়েছে। কিন্তু এমন কঠিন শাস্তি কাউকেই দেওয়া হয়নি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Steve smith is no cheat says sourav ganguly

Next Story
চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বড় জয় পেল বার্সেলোনাচ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বড় জয় পেল বার্সেলোনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com