scorecardresearch

বড় খবর

শামির জন্য অজি ক্রিকেটে ডামাডোল, প্রকাশ্যেই চ্যাপেলকে ধুয়ে দিলেন স্মিথ

সিনিয়র চ্যাপেল নিজেদের মতামত জানান। পুরোপুরি নিষিদ্ধ করার বদলে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ক্ষেত্রে শর্ট বল ও বাউন্সারের নিয়ন্ত্রিত ব্যবহারের পক্ষে সওয়াল করেন।

শামির জন্য অজি ক্রিকেটে ডামাডোল, প্রকাশ্যেই চ্যাপেলকে ধুয়ে দিলেন স্মিথ

টেলএন্ডার দের বিরুদ্ধে শর্ট পিচ বল করা উচিত কিনা, তা নিয়ে এবার বাদানুবাদে জড়িয়ে পড়লেন স্টিভ স্মিথ এবং ইয়ান চ্যাপেল। এডিলেড টেস্টেই মহম্মদ শামি প্যাট কামিন্সের শর্ট পিচ বলে হাত ভেঙে সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। প্রস্তুতি ম্যাচেই যেমন আবার কনকাশনের জোড়া ঘটনা ঘটেছে।

এমন প্রেক্ষিতেই ইয়ান চ্যাপেল বাউন্সার বন্ধের কথা না বললেই টেলএন্ডারদের ‘সুরক্ষিত’ করার কথা বলেছেন। তারপরেই প্রকাশ্যেই চ্যাপেলকে অপমান করে বসেছেন স্বয়ং স্টিভ স্মিথ।

আরো পড়ুন: রাত আড়াইটেয় পানশালা থেকে গ্রেফতার রায়না, রানধাওয়া! ভয়ঙ্কর অভিযোগ পুলিশের

এসইএন প্রচারমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে স্মিথ জানিয়ে দিয়েছেন, “মনে হয়, ইয়ান চ্যাপেল প্রতি ম্যাচের পরেই আজকাল বিস্ফোরক সমস্ত মন্তব্য করা অভ্যেস করে ফেলেছেন। আমার মতামত হল, শর্ট বল ক্রিকেটের অঙ্গ। মাঠে এই শর্ট বলের সৌজন্যেই দারুণ কিছু চিত্তাকর্ষক লড়াই দেখা যায়। আমার মনে হয় না, শর্ট বল বেআইনি করা উচিত হবে।”

পাশাপাশি স্মিথ জানিয়ে দিয়েছেন, লোয়ার অর্ডার ব্যাটসম্যানদেরও শর্ট বল করার ক্ষেত্রে তাঁর কোনো সমস্যা নেই। “কোনই ইস্যুই নেই আমার।”, বলেছেন তারকা ব্যাটসম্যান। প্রস্তুতি ম্যাচ হোক বা টেস্ট- চলতি সিরিজেই একাধিক কনকাশন ঘটনা যেমন দেখা গিয়েছে, তেমন চোটের ঘটনাও ঘটেছে। প্রস্তুতি ম্যাচে উইল পুকভস্কি যেমন মাথায় চোট পান। বল করতে গিয়ে আবার ক্যামেরন গ্রিন বুমরার স্ট্রেট ড্রাইভে আহত হন। যদিও তা অন্য প্রসঙ্গ।

তারপরেই সিনিয়র চ্যাপেল নিজেদের মতামত জানান। পুরোপুরি নিষিদ্ধ করার বদলে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ক্ষেত্রে শর্ট বল ও বাউন্সারের নিয়ন্ত্রিত ব্যবহারের পক্ষে সওয়াল করেন। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ক্ষেত্রে আরো সুরক্ষার কথা বলেন তিনি।

এতেই চটে যান স্মিথ। কার্যতই ধুয়ে দেন সিনিয়র চ্যাপেলকে। তা-ও আবার প্রকাশ্যে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Steve smith takes a dig after ian chappell suggests controlled use of short ball towards lower order batsman