বড় খবর

রাজস্থান রয়্যালসের নেতা হচ্ছেন স্টিভ স্মিথ

আইপিএলে অবশ্য এই প্রথমবার নেতৃত্ব সামলাবেন না স্মিথ। ২০১৭ সালে ধোনির সতীর্থ ছিলেন পুণে সুপার জায়ান্টস দলের। সেই দলেরও নেতা ছিলেন স্মিথ।

Steve Smith
রাজস্থানের নেতা হলেন স্মিথ (টুইটার)
বল বিকৃতি কাণ্ডের পরে জাতীয় দলের নেতৃত্ব হারিয়েছেন। এখনও ফিরে পাননি সেই ব্যাটন। তার আগেই অবশ্য আইপিএলে পুরো মরশুমের জন্য স্টিভ স্মিথকে অধিনায়ক ঘোষণা করে দিল রাজস্থান রয়্যালস। ২০১৯ আইপিএলে রাহানের কাছ থেকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল স্টিভ স্মিথকে। তবে ২০২০ মরশুমের পুরোটাই অধিনায়ক থাকবেন স্টিভ স্মিথ।

রাহানের অধিনায়কত্বে রাজস্থান রয়্যালস শুরুটা ভাল করলেই মাঝপথে টানা হেরে পিছিয়ে পড়েছিল। সেই সময়েই স্মিথকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়। স্মিথেক ক্যাপ্টেন্সিতে রাজস্থান রয়্যালস তারপর টানা চারটে ম্যাচে জিতে প্রত্যাবর্তন ঘটিয়েছিল।

আরও পড়ুন আইপিএল ট্রান্সফার: রাজস্থান থেকে দিল্লিতে হয়তো রাহানে

কিছুদিন আগেই রাজস্থান রয়্যালসের কোচের দায়িত্বে আনা হয়েছে অ্যান্ডু ম্যাকডোনাল্ড। তিনিই সংবাদসংস্থাকে জানিয়েছেন, “গত মরশুমে স্মিথের অধিনায়কত্বে দলের বদল দেখে ওই অটোমেটিক চয়েস ছিল। অধিনায়কত্বের দৃষ্টিভঙ্গিতে দেখলে, ধারাবাহিকতা একটি বিষয়। দলের বোলার এবং ফিল্ডারদের মানসিকতা স্মিথ ভাল বুঝতে পারে। দলের ক্রিকেটারদের মানসিকতা বুঝতে পারা নেতৃত্বের জন্য দারুণ গুরুত্বপূর্ণ।”

আরও পড়ুন রাজস্থান রয়্যালসের নতুন হেড কোচ অস্ট্রেলিয়ান ম্যাকডোনাল্ড

আইপিএলে অবশ্য এই প্রথমবার নেতৃত্ব সামলাবেন না স্মিথ। ২০১৭ সালে ধোনির সতীর্থ ছিলেন পুণে সুপার জায়ান্টস দলের। সেই দলেরও নেতা ছিলেন স্মিথ। অধিনায়ক ও ক্রিকেটার হিসেবে দারুণ পারফরম্যান্স করেছিলেন স্মিথ। দলকে টুর্নামেন্টের রানার্স আপ করেছিলেন। আইপিএলে ৮১টি ম্যাচে অংশ নিয়ে স্মিথ ৩৭.৪৪ গড়ে ২০২২ রান করেছেন।

কিছুদিন আগেই আইপিএল ট্রেডিংয়ে রাজস্থান তাদের গত মরশুমের নেতা রাহানেকে দিল্লিতে পাঠিয়ে দিয়েছে। জাতীয় দলের তারকা এবার আইপিএলে খেলবেন দিল্লি ক্যাপিটালসের জার্সিতে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Steve smith to lead rajasthan royals in upcoming ipl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com