scorecardresearch

খতম নির্বাসন, ফের ক্যাপ্টেন হতে পারেন স্মিথ

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে নেতৃত্ব থেকে দু বছরের জন্য সাসপেন্ড করা হয়েছিল স্টিভ স্মিথকে। কলঙ্কের নির্বাসন খতম হচ্ছে এদিন রবিবারই।

খতম নির্বাসন, ফের ক্যাপ্টেন হতে পারেন স্মিথ
ফের অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন হতে পারেন স্টিভ স্মিথ। কলঙ্কিত বল বিকৃতি কান্ড। তারপরেই ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে নেতৃত্ব থেকে দু বছরের জন্য সাসপেন্ড করা হয়েছিল স্টিভ স্মিথকে। কলঙ্কের নির্বাসন খতম হচ্ছে এদিন রবিবারই। তারপরে ফের জাতীয় দলের নেতৃত্বের দাবিদার হতে পারেন স্টিভ স্মিথ।
আপাতত বিশ্বজোড়া করোনা ত্রাসে স্তব্ধ হয়ে গিয়েছে বিশ্ব। খেলা পুনরায় চালু হয়ে জাতীয় দলের অধিনায়ক হতে বাধা নেই সুপারস্টার ক্রিকেটারের।
সবকিছু ঠিকঠাক থাকলে এই মুহূর্তে নিউজিল্যান্ড সফর শেষ করে আইপিএলে যোগ দেওয়ার কথা অস্ট্রেলিয়ান ক্রিকেটারের।
করোনার প্রাদুর্ভাবে গোটা বিশ্বের মতো ভারতেও লক ডাউন জারি। আর এতেই পিছিয়ে গেছে আইপিএলের সূচি। লক ডাউনের সময় সীমা বাড়িয়ে দেওয়ায় আইপিএল আপাতত এই বছরের বাতিলও করা হতে পারে। এমন সম্ভবনাও রয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক ম্যাচ পুনরায় কবে চালু হবে তাও ঠিক নেই। বছরের মাঝামাঝি অস্ট্রেলিয়ার বাংলাদেশ ও ইংল্যান্ডের বিপক্ষে খেলার কথা। সেই সূচিও পরিবর্তনের পথে।
হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন কী করছেন জানিয়ে স্মিথ বলেছেন, তিনি মানসিক ও শারীরিক ভাবে ফিট থাকার প্রচেষ্টা জারি রেখেছেন। “মনে হয়না এবছর আইপিএল হবে। আগামীদিনে আমাদের করণীয় কী হবে তা নিয়ে কিছুদিনের মধ্যেই আমাদের আলোচনা হওয়ার কথা।”
একথা জানিয়ে তারকা ক্রিকেটার বলেছেন, “আপাতত আমি শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার প্রচেষ্টা জারি রেখেছি। যদি এই সমস্যা তাড়াতাড়ি মিটে যায় তাহলে তো ভালোই। নাহলে অনেক কঠিন সময় সামনে।”
স্মিথ নেতৃত্বের নির্বাসন কাটিয়ে উঠলেও অজি ক্রিকেটের অনেকের ধারণা অধিনায়ক হিসেবে আর নাও দেখা যেতে পারে তাঁকে। কারণ টিম পেইন ইতিমধ্যেই নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। ৩৫ বছরের পেইন এখনই অবসরের পথে হাঁটবেন না। সীমিত ওভারের ক্রিকেটেও ফিঞ্চ অধিনায়ক হিসেবে সাফল্যের সঙ্গে দলকে পরিচালনা করছেন।
স্মিথ নেতৃত্বের নির্বাসন কাটালেও ওয়ার্নারকে আজীবন নেতৃত্ব থেকে সাসপেন্ড করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Steve smiths leadership ban ends eligible to captain team again