scorecardresearch

বড় খবর

বেজায় বিপাকে প্রতিবন্ধী ক্রিকেটাররা, সাহায্যের হাত স্টিভের ম্যানেজারের

করোনার কারণে দেশে সমস্ত খেলাই বন্ধ। বেজায় বিপাকে পড়েছেন ক্লাব স্থানীয় ক্রিকেটাররা। সেই সঙ্গে বেঁচে থাকাই কার্যত সমস্যার হয়ে দাঁড়িয়েছে প্রতিবন্ধী ক্রিকেটারদের।

বেজায় বিপাকে প্রতিবন্ধী ক্রিকেটাররা, সাহায্যের হাত স্টিভের ম্যানেজারের

বিসিসিআইয়ের তরফে এখনো সেরকম কিছু আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়নি। তবে ভারতের প্রতিবন্ধী ক্রিকেটারদের জন্য এবার এগিয়ে এলেন স্বয়ং স্টিভ স্মিথ। করোনার কারণে দেশে সমস্ত খেলাই বন্ধ। বেজায় বিপাকে পড়েছেন ক্লাব স্থানীয় ক্রিকেটাররা। সেই সঙ্গে বেঁচে থাকাই কার্যত সমস্যার হয়ে দাঁড়িয়েছে প্রতিবন্ধী ক্রিকেটারদের। তাদের জন্যই এবার অভিনব উদ্যোগ স্টিভ স্মিথের।

কিংবদন্তি অজি ক্রিকেটারের ম্যানেজার হার্লে মেডকাফ দেড় লাখ টাকা অনুদান সংগ্রহ করেছেন সাহায্যের জন্য। বুধবারই প্রতিবন্ধী ক্রিকেট এসোসিয়েশনের সচিব রবি চৌহান জানান, সংস্থার অধীনে থাকা প্রতিবন্ধী ক্রিকেটারদের অর্থ সাহায্য করবেন স্টিভ ওয়ার ম্যানেজার মেডকাফ।

তিনি বলেছিলেন, “পিসিসিএআই-য়ের (প্রতিবন্ধী ক্রিকেটারদের সংস্থা) মাধ্যমে যখন মেডকাফ জানতে পারেন বেশ কিছু প্রতিবন্ধী ক্রিকেটার কীভাবে আর্থিক সমস্যায় দিন কাটাচ্ছেন, তখন উনি তহবিল তৈরির সিদ্ধান্ত নেন। এই তহবিলে অনেকেই সাহায্য করেছেন। দেড় লাখ টাকা এখনো পর্যন্ত উঠেছে। এই অর্থ সবথেকে দুঃস্থ ৩০ জনের একাউন্টে ট্রান্সফার করে দেওয়া হয়েছে।”

জানা গিয়েছে, ৫০০০ টাকা দুঃস্থ ক্রিকেটারদের ব্যাংক একাউন্ট এ পাঠানো হয়েছে। চৌহান জানাচ্ছিলেন, এই ক্রিকেটাররা আধপেটা খেয়ে দিন কাটাচ্ছিলেন এতদিন।

স্টিভ স্মিথ ও তাঁর ম্যানেজার মেডকাফকে ধন্যবাদ দিয়ে চৌহান জানান, “যেকোনো সাহায্যই এই ক্রিকেটারদের জন্য ঈশ্বর প্রেরিত হয়ে থাকবে। এই জন্য ওরা প্রতিদিন কৃতজ্ঞ থাকবে।”

কিভাবে দেশের দুস্থ ক্রিকেটারদের হদিশ পেলেন অজি তারকা। চৌহান জানান, একটি ক্রিকেট প্রজেক্টের জন্য সেমিনারে এসে ক্রিকেটারদের কাছ থেকেই প্রতিবন্ধী ক্রিকেটারদের সংস্থা পিসিসিএআই-য়ের বিষয়ে জানতে পারেন স্টিভ ওয়া এবং তাঁর ম্যানেজার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Steve waughs manager raises fund for indias physically challenged cricketers