‘সুধার যাও বরনা সুধার দেঙ্গে’

মঙ্গলবার পুলওয়ামা সন্ত্রাস হামলার কড়া জবাব দিল ভারত। নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করল ভারতীয় বায়ুসেনা। এদিন ভোরে ভারতীয় বায়ুসেনার ১২টি ‘মিরাজ ২০০০’ বিমান হাজার কেজি বোমা নিক্ষেপ করে জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে।

By: New Delhi  Published: February 26, 2019, 12:35:23 PM

মঙ্গলবার পুলওয়ামা সন্ত্রাস হামলার কড়া জবাব দিল ভারত। নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করল ভারতীয় বায়ুসেনা। এদিন ভোরে ভারতীয় বায়ুসেনার ১২টি ‘মিরাজ ২০০০’ বিমান হাজার কেজি বোমা নিক্ষেপ করে জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনই খবর। কেউ কেউ ‘সার্জিক্যাল স্ট্রাইক ২.০’ বলেও ব্যাখ্যা দিয়েছে ভারতের এই এয়ার স্ট্রাইককে।


আরও পড়ুন: নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করল ভারত

ভারতের দলের দুই প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ ও গৌতম গম্ভীর টুইট করে ভারতীয় সেনাদের ভূয়সী প্রশংসা করেছেন। বীরুর টুইট দেখলে বোঝা যাবে যে,  ক্রিকেটে ম্যাচ জেতার পর ক্যাপ্টেন যেমনটা বলে থাকেন, তিনিও সেভাবেই এই ঘটনার প্রতিক্রিয়া জানালেন, ক্রিকেট ইতিহাসের অন্যতম বিধ্বংসী ওপেনার লিখলেন, “ছেলেরা দারুণ খেলেছে”। গৌতি লিখলেন, “জয় হিন্দ, আইএএফ”।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণ ঘটে। এর ফলে ৪০ জন সিআরপিএফ জওয়ান নিহত হন। এই হামলার দায় স্বীকার করেছিল জইশ-ই-মহম্মদ। হামলার পর একটি ভিডিও বার্তায় জইশের তরফে দাবি করা হয়, আদিল আহমেদ দার নামে এক জইশ জঙ্গি এই হামলা চালায়। এই ঘটনার পর থেকেই ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কটা প্রায় তলানিতে ঠেকেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sudhar jao warna sudhaar denge virender sehwag gautam gambhir laud iaf for avenging pulwama terror attack78187

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement