বড় খবর

কোহলি পাশে না থাকলে কী যে হতো আমার! বলছেন সুমিত নাগাল

বিরাট কোহলি ফাউন্ডেশনের অ্যাথলিট ডেভলপমেন্টে প্রোগ্রামেরর সঙ্গে যুক্ত নাগাল। শেষ দু’বছর ধরে রয়েছেন মহেশ ভূপতির শিষ্য়। নাগালের ট্রেনিং, বিদেশে টুর্নামেন্টে যাতায়াত এবং যাবতীয় সব খরচই কোহলির ফাউন্ডেশন বহন করে।

Don’t know what I would have done without Virat Kohli’s support, says Sumit Nagal
কোহলি পাশে না থাকলে কী যে হতো আমার! বলছেন সুমিত নাগাল

গত সপ্তাহে খবরের শিরোনামে উঠে এসেছিলেন সুমিত নাগাল। যুক্তরাষ্ট্র ওপেনের প্রথম পর্বেই তিনি মুখোমুখি হয়েছিলেন টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের। নিউ ইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে বিশ্বের তিন নম্বরের কাছে নাগালকে হারতে হয়েছিল ঠিকই।

গ্র্য়ান্ড স্ল্য়াম অভিষেকেই চমকে দিয়েছিলেন হরিয়ানার বছর বাইশের ছেলে। নাদালের থেকে প্রথম সেটটাই কেড়ে নিয়েছিলেন তিনি। এহেন নাগাল বলছেন, ভারত অধিনায়ক বিরাট কোহলির সমর্থন ছাড়া এই জায়গায় তিনি আসতে পারতেন না।

 

বিরাট কোহলি ফাউন্ডেশনের অ্যাথলিট ডেভলপমেন্টে প্রোগ্রামেরর সঙ্গে যুক্ত নাগাল। শেষ দু’বছর ধরে রয়েছেন মহেশ ভূপতির শিষ্য়। নাগালের ট্রেনিং, বিদেশে টুর্নামেন্টে যাতায়াত এবং যাবতীয় সব খরচই কোহলির ফাউন্ডেশন বহন করে। নাগাল বোম্বে টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ” ২০১৭ থেকে বিরাট কোহলির ফাউন্ডেশন আমার পাশে। কোহলির সমর্থন না থাকলে কী হতো জানি না। আর্থিক সমস্য়ার জন্য় ভাল করে শেষ দু’বছর পারফর্মই করতে পারতাম না।”

আরও পড়ুন: রাজা রজারের প্রশংসা কুড়ালেন নাগাল, আরও সেট জিততে পারলে খুশি হতেন তিনি

নাগাল কঠিন সময়ের কথা মনে করে আরও বললেন, “জানেন চলতি বছরের শুরুতে আমি যখন কানাডা থেকে জার্মানিতে যাচ্ছিলাম খেলার জন্য়। তখন আমার পকেটে মাত্র ছ’ডলার ছিল। আমি ভাবছিলাম কোহলি পাশে না-দাঁড়ালে কী হতো। কিন্তু আমি লড়ে যাচ্ছি। ভাল হচ্ছে। যদি এভাবেই সকলে অ্যাথলিটদের ফান্ডিং করে তাহলে দেশের খেলোয়াড়রা এগিয়ে যাবে। আমি ভাগ্য়বান বিরাটকে পাশে পেয়েছি অসময়।”

যুক্তরাষ্ট্র ওপেনের অভিষেক ম্য়াচেই নাগাল পেয়েছিলেন টেনিসের রাজা রজারকে। ফেডেরার  ৬-৪, ১-৬, ২-৬, ৪-৬ সেটে জিতেছিলেন ঠিকই। কিন্তু প্রথম সেটে তাঁকে হারানোর জন্য় নাগালের প্রশংসা করেছিলেন সুইস রাজপুত্র। তিনি বলেছিলেন,” প্রথম সেটটা আমার জন্য় কঠিন ছিল। খুব শক্তিশালী টেনিস খেলেছে ও। অবশ্য়ই ওর কৃতিত্ব প্রাপ্য়।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sumit nagal credits virat kohli for immense finacial support

Next Story
ভারতের সিরিজ জয় এখন সময়ের অপেক্ষাIndia closer to series sweep
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com