বড় খবর

করোনা-বিরোধী প্রচারে ফিফার টিমে মেসির পাশাপাশি সুনীল ছেত্রীও

এই প্রচারাভিযানের ভিডিও ১৩ টি ভাষায় প্রকাশ করা হবে। মেসি, কাসিলাস, পুওল, ফিলিপ লামের মতো কিংবদন্তি ফুটবলারদের পাশাপাশি প্রচারে অংশ নেবেন ভারতের সুনীল ছেত্রীও।

sunil chhetri coronavirus
সুনীল ছেত্রী, ফাইল ছবি

ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশন (WHO)- এর সঙ্গে যৌথভাবে বিশ্বব্যাপী করোনা-বিরোধী সচেতনতামূলক প্রচারে নামতে চলেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা। এই উদ্দেশ্যে প্রাক্তন ও বর্তমান মিলিয়ে মোট ২৮ জন আন্তর্জাতিক ফুটবল তারকাকে নিয়ে একটি টিম তৈরি করছে ফিফা। সেই টিমে লিওনেল মেসি, কাসিলাস, কার্লোস পুওলের মতো তারকাদের পাশাপাশি জায়গা পেয়েছেন ভারতের জাতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

সচেতনতামূলক এই প্রচারের নাম দেওয়া হয়েছে, ‘Pass the message to kick out coronavirus’। ২৮ জন ফুটবল তারকাদের নিয়ে গড়া টিম বিশ্বজুড়ে করোনা-সংক্রান্ত সচেতনতা প্রচার চালাবে, ‘WHO’- নির্দেশিত বিশেষ কয়েকটি স্বাস্থ্যবিধির উপর জোর দিয়ে। যেমন, মুখে হাত দিয়ে কাশা, নিজের চোখ-মুখ-নাক স্পর্শ না করা, একে অন্যের সঙ্গে নূন্যতম শারীরিক দূরত্ব বজায় রাখা এবং অসুস্থ বোধ করলে বাড়িতে থাকা। এই প্রচারাভিযানের ভিডিও ১৩ টি ভাষায় প্রকাশ করা হবে। মেসি, কাসিলাস, পুওল, ফিলিপ লামের মতো কিংবদন্তি ফুটবলারদের পাশাপাশি প্রচারে অংশ নেবেন ভারতের সুনীল ছেত্রীও।

‘WHO’-এর ডিরেক্টর জেনারেল ডঃ ট্রেডোস অ্যাডহানম সুইজারল্যান্ডের জেনেভায় এই প্রচারের ‘ভার্চুয়াল’ উদ্বোধন করে জানিয়েছেন, “ফিফা এবং তার প্রেসিডেন্ট জিয়ানি ইনফ্যান্টিনো এই প্রচারের ব্যাপারে অত্যন্ত আগ্রহ দেখিয়েছেন শুরু থেকেই। বিশ্ব ফুটবল যে করোনা-যুদ্ধে ‘WHO’-র পাশে এসে দাঁড়িয়েছে, তাতে আমরা অত্যন্ত আনন্দিত। যৌথ প্রয়াসে এ যুদ্ধ আমরা জিততে পারব বলে আশাবাদী।”

ফিফা প্রেসিডেন্ট ইনফ্যান্টিনোর বক্তব্য, “আমরা টিমওয়ার্কে বিশ্বাসী। করোনার বিরুদ্ধে ফিফার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা লড়ব। এটা অত্যন্ত আশাপ্রদ যে বিশ্বের ২৮ জন নামিদামি ফুটবল তারকা এই উদ্যোগে সক্রিয়ভাবে অংশ নিতে চলেছেন। সারা বিশ্বের ফুটবল সমাজকে আহ্বান জানাচ্ছি এই প্রচারকে দুনিয়াজুড়ে ছড়িয়ে দিতে।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sunil chhetri fifa coronavirus awareness campaign

Next Story
সরকার চাইলে ইডেনে হবে অস্থায়ী ‘কোয়ারান্টাইন সেন্টার’: সৌরভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com