scorecardresearch

বড় খবর

ওয়ার্নকে নিয়ে বিতর্কিত মন্তব্যে তীব্র ক্ষোভ, নিজেকে ‘বাঁচাতে’ আসরে নামলেন গাভাসকার

শ্যেন ওয়ার্নকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন গাভাসকার। তারপরেই এবার ইনস্টাগ্রামে নিজের অভিমত জানালেন।

ওয়ার্নকে নিয়ে বিতর্কিত মন্তব্যে তীব্র ক্ষোভ, নিজেকে ‘বাঁচাতে’ আসরে নামলেন গাভাসকার

শ্যেন ওয়ার্নের অকাল প্রয়াণ ক্রিকেট বিশ্বে বড়সড় শূন্যতার জন্ম দিয়েছে। তাইল্যান্ডের কো সামুইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হওয়ার খবর প্রকাশ পাওয়ার পরই শ্যেন ওয়ার্নকে ক্রিকেট মহল আবেগের সঙ্গে স্মরণ করে চলেছে।

তবে এর মধ্যেই শ্যেন ওয়ার্নকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচিত হয়েছেন সুনীল গাভাসকার। ইন্ডিয়া টুডে-কে সুনীল গাভাসকার বলে দিয়েছিলেন, ওয়ার্ন মোটেই গ্রেটেস্ট নন। কারণ ভারতের বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স ছিল একদম সাদামাটা।

আরও পড়ুন: ওয়ার্ন মোটেই গ্রেটেস্ট নয়! কিংবদন্তির মৃত্যুর আবহে বিষ্ফোরক মন্তব্যে তীব্র রোষে সানি

এমন মন্তব্যের পরে ক্রিকেট মহলে ধিকৃত হওয়ার পরে এবার মুখ খুললেন গাভাসকার। সরাসরি ইনস্টাগ্রামে নিজের বক্তব্যের সপক্ষে বলতে গিয়ে জানান, শ্রেষ্ঠত্বের বিষয়ে প্রশ্ন করা বা উত্তর দেওয়ার মোটেই এটা সঠিক সময় নয়। ৭২ বছরের কিংবদন্তি নিজের মতামতকে ‘সৎ ব্যক্তিগত অভিমত’ বলে বর্ননা করেছেন।

“গত সপ্তাহ ক্রিকেট জগতের কাছে বেশ আঘাত নিয়ে এসেছে। দুজন আইকনিক ক্রিকেটার- রডনি মার্শ এবং শ্যেন ওয়ার্নকে আমরা হারিয়েছি। আমাকে এক সঞ্চালক প্রশ্ন করেছিলেন, শ্যেন ওয়ার্ন সর্বকালের সেরা কিনা। আমি সৎভাবে ব্যক্তিগত মতামত জানিয়েছি।”

“তবে এমন প্রশ্ন করা অথবা উত্তর দেওয়ার এটা মোটেই সময় নয়। মুল্যায়ণ করা, বা কারোর সঙ্গে তুলনা করার মোটেই সঠিক পরিস্থিতি নেই এখন। ক্রিকেটের অন্যতম গ্রেটেস্ট তারকা ওয়ার্ন। রডনি আবার ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা উইকেটকিপার। ওঁদের আত্মার শান্তি কামনা করছি।”

এদিকে, ওয়ার্নের পরিবার রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্যের বিষয়ে রাজি হয়েছে। মেলবোর্নে সম্ভবত ওয়ার্নকে শেষ সম্মান জানানো হবে। যদিও দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sunil gavaskar opens up about the controversial tomari on shane warne