IPL 2019: অভিনব ইতিহাস লিখে প্লে-অফে গেল নিজামের শহর

রবিবার আইপিএলে ইতিহাস লিখল নিজামের শহর। ১২ বছরের টুর্নামেন্টে এর আগে কোনও টিম মাত্র ১২ পয়েন্ট নিয়ে প্রথম চারে যাওয়ার নজির গড়েনি। আর সেটাই করল কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ।

By: Hyderabad  Updated: May 6, 2019, 12:59:39 PM

রবিবার আইপিএলে ইতিহাস লিখল নিজামের শহর। ১২ বছরের টুর্নামেন্টে এর আগে কোনও টিম মাত্র ১২ পয়েন্ট নিয়ে প্রথম চারে যাওয়ার নজির গড়েনি। আর সেটাই করল কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্রথম চারে জায়গা করে নিল এসআরএইচ।

গত শনিবার রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে লিগের শেষ ম্যাচে সানরাইজার্স চার উইকেটে হেরেছিল। আর এই হারেই লাইফলাইন পেয়ে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। দীনেশ কার্তিক অ্যান্ড কোং যদি রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সকে হারাতে পারত তাহলে তারাই সরাসরি প্লে-অফে পৌঁছে যেত। কিন্তু ডু-অর-ডাই ম্যাচেই ওয়াংখেড়েতে অসহায় আত্মসমর্পণ করল কেকেআর। ৯ উইকেটে হেরে এবারের মতো তাদের আইপিএল অভিযান শেষ হয়ে গেল।

আরও পড়ুন: লিগের ফার্স্ট বয় হয়ে প্লে-অফে মুম্বই

কেকেআর হারতেই হায়দরাবাদ প্লে-অফে চলে এল। কলকাতা-হায়দরাবাদ দু’জনেই ১২ ম্যাচে ১৪ পয়েন্টে ছিল। কিন্ত নেট রানরেটের বিচারে এগিয়ে এসআরএইচ (+০.৫৭৭)। সেখানে কলকাতার (+০.০২৮)।


রবিবার ওয়াংখেড়েতে টস হেরে প্রথমে ব্যাট করেছিল কলকাতা। ২০ ওভারে কেকেআর মাত্র ১৩৩ রান তুলেছিল স্কোরবোর্ডে। প্লে-অফে যাওয়ার জন্য কলকাতাকে এই ম্যাচ জিততেই হতো। অবিশ্বাস্য বোলিং ছাড়া কলকাতার কাছে এই রান নিয়ে মুম্বইকে হারানোটা ছিল দিবাস্বপ্নের মতো। কলকাতার ফ্যানেরা তবুও মিরাকেলের জন্য আশায় বুক বাঁধছিলেন। কিন্তু কলকাতাকে ৯ উইকেটে হারিয়েই লিগের ফার্স্ট হয় প্লে-অফে চলে গেল তিনবারের চ্যাম্পিয়ন মুম্বই। রোহিত শর্মার ৪৮ বলে অপরাজিত ৫৫ আর সূর্যকুমার যাদবের ২৭ বলে অপরাজিত ৪৬ রানই মুম্বইয়ের জয়ের মঞ্চ গড়ে দেয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sunrisers hyderabad become first team to qualify for playoffs with 12 points99398

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X