scorecardresearch

বড় খবর

বোলারদের জন্য গর্বিত কোহলি, সিরিজ জয়ের অঙ্গীকার অজি অধিনায়কের

ঐতিহাসিক জয়ের কারিগর হিসেবে বোলারদেরই কৃতিত্ব দিচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ম্য়াচের সেরা চেতেশ্বর পূজারারও ভূয়সী প্রশংসা করেছেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন।

Virat Kohli with Bowlers
বোলারদের জন্য গর্বিত কোহলি, সিরিজ জেতায় আত্মবিশ্বাসী অজি অধিনায়ক (ছবি টুইটার)

১০ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জিতল ভারত। সোমবার অ্যাডিলেডে অজিদের ৩১ রানে হারিয়ে চার ম্যাচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে গেল বিরাট কোহলির ভারত। ঐতিহাসিক জয়ের কারিগর হিসেবে বোলারদেরই কৃতিত্ব দিচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ম্য়াচের সেরা চেতেশ্বর পূজারারও ভূয়সী প্রশংসা করেছেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। অন্যদিকে অজি অধিনায়ক টিম পেইন সিরিজ জেতায় আত্মবিশ্বাসী।

ম্যাচ শেষে কোহলি অনুষ্ঠান প্রদানের মঞ্চে বললেন, “অমূল্য ইনিংস খেলেছে পূজারা। ওর দৃঢ়তা আর সঙ্কল্প আমাদের ম্যাচে ফিরিয়ে এনেছে। আমরা জানতম স্কোরবোর্ডে বড় রান তুলতে পারলে বিপক্ষকে চাপে রাখতে পারব। বড় লিড নিলেই ভাল জায়গায় থাকতে পারব। পূজারা দ্বিতীয় ইনিংসেও ভাল ব্যাট করেছে। ও আর রাহানে সত্যি দারুণ খেলেছে। আমার মনে হয় লোয়ার মিডল অর্ডার আর লোয়ার অর্ডারের আরও ভাল করা উচিত ছিল। আমরা আরও ৩০-৩৫ রান যোগ করতে পারলে ম্যাচ অস্ট্রেলিয়ার হাত থেকে বেরিয়ে যেত। পার্থে নামার আগে এ বিষয়গুলো নিয়ে আমরা ভাবব।” রুদ্ধশ্বাস এই টেস্টের শেষ দিনে একটা মারাত্মক চাপ তৈরি হয়েছিল। সেকথা অস্বীকার করলেন না স্বয়ং কোহলিও। জানালেন, “এটা একবারও বলব না যে, আমি বরফরে মতো ঠান্ডা ছিলাম। কিন্তু সেটা দেখাইনি। যসপ্রীতকেও শেষ ওভারে বললাম রিল্যাক্স থাকতে। আমাদের চারজন বোলার ২০টা উইকেট নিয়েছে। এটা দারুণ ব্যাপার। সাম্প্রতিক অতীতে এরকম আমরা কিছু করতে পারিনি। ওদের জন্য ভীষণ গর্বিত। টেস্ট ম্যাচে ওঠা-পড়া থাকে। কিন্তু আমরা পরিকল্পনা মাফিক খেলেতে পেরেছি। ব্যাটসম্যানরা প্রতিদিন এগিয়ে আসতে পারলে আমরা প্রতি টেস্টেই জিততে পারি। সব দিক দিয়ে দেখলে এই জয়ের আমরা যোগ্য দাবিদার।”

আরও পড়ুন: অ্যাডিলেড টেস্টে ঐতিহাসিক জয় ভারতের

https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে অজি ক্যাপ্টেন পেইনও বললেন যে, পূজারাই ফারাক গড়ে দিয়েছে এই ম্যাচে। পেইন জানালেন, “হারটা অত্যন্ত হতাশাজনক। কিন্তু ভারত এই জয়ের যোগ্য দাবিদার। আমরা ভেবেছিলাম জিততে পারব। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা দীর্ঘক্ষণ ক্রিজে থাকতে পারেনি। আমরা মনে হয়ে দু’দলের মধ্যে পূজারাই পার্থক্য গড়ে দিয়েছে। তবে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে পার্থে নামব আমরা।” যে পূজারার প্রশংসা করছেন সবাই, সৌরাষ্ট্রের সেই ব্যাটসম্যান বলছেন, অতীতে এই দেশে খেলার অভিজ্ঞতাই তাঁকে সাহায্য করেছে। তিনিও বোলারদের ভূয়সী প্রশংসা করেছেন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Super proud to have four bowlers and take 20 wickets says virat kohli after first test win56704