scorecardresearch

বড় খবর

চোখ খুলে দিয়েছে কাশ্মীর ফাইলস! পণ্ডিতদের গণহত্যায় গর্জে উঠলেন রায়না-প্রসাদরা

কাশ্মীর ফাইলস নিয়ে এবার নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন সুরেশ রায়না। ভেঙ্কটেশ আইয়ারও জানালেন মনের কথা।

চোখ খুলে দিয়েছে কাশ্মীর ফাইলস! পণ্ডিতদের গণহত্যায় গর্জে উঠলেন রায়না-প্রসাদরা

নব্বইয়ের দশকে কাশ্মীরি পন্ডিতদের নরক যন্ত্রণা নিয়ে সম্প্রতি মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’। শুক্রবার সেই ছবি মুক্তির পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিক্রিয়া দিয়েছিলেন। তারপরে একাধিক সেলেব সদ্য মুক্তিপ্রাপ্ত এই ছবি নিয়ে মুখ খুলেছিলেন। জাতীয় দলের প্রাক্তন তারকা রায়নাও কাশ্মীর ফাইলস নিয়ে সরাসরি নিজের মতামত জানালেন এবার।

হিন্দি এই ছবির চিত্রনাট্য এবং পরিচালনা দুটোই করেছেন বিবেক অগ্নিহোত্রী। আর কাশ্মীর ফাইলস নিয়ে টুইটারে মুক্তকচ্ছ হয়ে প্রশংসা করলেন রায়না। আইপিএলের অন্যতম সেরা একজন ব্যাটসম্যান রায়না নিজের টুইটার একাউন্টে একটি ভিডিও শেয়ার করেন। যেখানে এক মহিলাকে দেখা যাচ্ছে, ছবি দেখে কান্নায় ভেঙে পড়ছেন। সেই ভিডিও শেয়ার করে আরও বেশি সংখ্যক দর্শকদের এই ছবি দেখার আহ্বান জানিয়েছেন। প্রসঙ্গত, রায়না নিজেও জন্মসূত্রে কাশ্মীরি পন্ডিত। নব্বইয়ের দশকে অত্যাচারের শিকার হয়ে তাঁর পরিবারও কাশ্মীর ছাড়তে বাধ্য হয়।

আরও পড়ুন: রোহিতের ছক্কায় রক্তারক্তি কাণ্ড! নাক ভেঙে হাসপাতালে দর্শক

রায়নার টুইটের বয়ান, “প্রেসেন্টিং কাশ্মীরি ফাইলস। এটা এখন তোমাদের ছবি। যদি এই ছবি তোমাদের হৃদয় স্পর্শ করে, তাহলে তোমাদের অনুরোধ করব ন্যায় বিচারের দাবিতে সুর চড়ানোর জন্য। কাশ্মীরের গণহত্যার যাঁরা বলি হয়েছেন, তাঁদের ক্ষতয় সামান্য প্রলেপ দেওয়া।”

রবিবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে চূড়ান্ত প্রশংসা করেছেন জাতীয় দলের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদও। তিনি লিখেছেন, “কেউ যখন একদম তলানিতে পৌঁছে গিয়েছে, মনে করে, তারা সেখান থেকে উত্থানের জায়গা করে নেয়। নতুন করে বেঁচে ওঠার পথ খুঁজে নেয়। খারাপ লাগছে যে ওঁরা কাশ্মীরি পন্ডিতদের সেন্টিমেন্ট আহত করেছিল। কাশ্মীর ফাইলস আসলে চোখ খুলে দেয়। হয়ত এটা হিমশৈলের চূড়া মাত্র।”

ইতিমধ্যেই মধ্যপ্রদেশ, গুজরাট, কর্ণাটকে কাশ্মীর ফাইলসকে করমুক্ত ঘোষণা করা হয়েছে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত জানিয়েছেন, রাজ্যের যত বেশি সম্ভব স্ক্রিনে এই ছবি প্রদর্শিত হবে। কাশ্মীরের গণহত্যার ওপর নির্মিত এই ছবিতে অভিনয় করেছেন অনুপম খের, দর্শন কুমার, মিঠুন চক্রবর্তী, পল্লবী জোশির মত নামি অভিনেতারা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Suresh raina and venkatesh iyer reaction on vivek agnihotris film kashmir files