scorecardresearch

বড় খবর

IPL-এ আর কোনওদিন দেখা যাবে না রায়নাকে! বিরাট ঘোষণায় শোকের ঢেউ তুললেন সুপারস্টার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই অবসর নিয়ে ফেলেছিলেন রায়না। এবার ঘরোয়া ক্রিকেটকেও বিদায় জানালেন তিনি।

IPL-এ আর কোনওদিন দেখা যাবে না রায়নাকে! বিরাট ঘোষণায় শোকের ঢেউ তুললেন সুপারস্টার

শেষ আইপিএলে কোনও ফ্র্যাঞ্চাইজিতে খেলার সুযোগ হয়নি। তাই সুরেশ রায়না আইপিএলে অবসর নিয়ে ফেললেন। আপাতত বিদেশের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার পরিকল্পনা তাঁর।

মঙ্গলবার টুইটারে বড়সড় ঘোষণায় রায়না জানিয়ে দিয়েছেন, “দেশ এবং নিজের রাজ্য ইউপি-র হয়ে প্রতিনিধিত্ব করা সম্মানের বিষয়। সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।”

জানা যাচ্ছে আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানিয়ে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং ইউএই-র টি২০ লিগে খেলতে দেখা যেতে পারে তাঁকে।

আরও পড়ুন: ফাইনালে ভারত-পাকিস্তানই! হেরেও রোহিতদের জন্য অঙ্ক সহজই, মিলিয়ে নিন খাতা ধরে

তার আগে দৈনিক জাগরণ-কে সুরেশ রায়না জানিয়েছিলেন, “এখনও দু-তিন বছর খেলা চালিয়ে যেতে চাই। উত্তরপ্রদেশের যুব স্তর থেকে উঠে আসছে একাধিক প্রতিভা। উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার কাছ থেকে এনওসি নিয়ে ফেলেছি ইতিমধ্যেই। বোর্ড সচিব জয় শাহ এবং ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লাকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছি।”

সেপ্টেম্বরের ১০ তারিখ থেকে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ চালু হচ্ছে। সেখানে তিনি অংশ নেবেন। গাজিয়াবাদের আরপিএল ট্রেনিং গ্রাউন্ডে রায়না গত এক বছর ধরে নিবিড় অনুশীলনে ব্যস্ত। সেখান থেকেই তিনি বলেছেন, “রোড সেফটি সিরিজে খেলছি। দক্ষিণ আফ্রিকা, আমিরশাহি, শ্রীলঙ্কার একাধিক ফ্র্যাঞ্চাইজি আমার সঙ্গে যোগাযোগ করেছে। তবে এখনও আমি চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি।”

২০২০-র ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের দিন ধোনির অবসর ঘোষণার ঠিক একঘন্টা পরে রায়নাও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। ধোনির নেতৃত্বে রায়না ২০১১ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন।

আরও পড়ুন: ক্যাচ মিস করে রাতারাতি ‘খলিস্তানি’ জঙ্গি আর্শদীপ! ক্ষোভে ফেটে পড়লেন হরভজনরা

সবমিলিয়ে দেশের জার্সিতে রায়না ১৮ টেস্ট, ২২৬ ওয়ানডে, ৭৮টি২০-তে প্রতিনিধিত্ব করেছেন। ১৩ বছরের দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে দেশকে স্বল্পসময়ের জন্য নেতৃত্বও দিয়েছেন। ওয়ানডে এবং টি২০-তে রায়নার রান যথাক্রমে ৫৬১৫ এবং ১৬০৫ রান। টেস্টে অভিষেকেই শতরান হাঁকিয়েছিলেন তারকা। প্ৰথম ভারতীয় হিসাবে ক্রিকেটের তিন ফরম্যাটেই সেঞ্চুরি করেছেন। সমস্ত সমস্ত ফরম্যাটেই সেঞ্চুরি রয়েছে বিদেশেই।

১২ বছর ধরে চেন্নাই সুপার কিংসের অংগ ছিলেন তারকা। আইপিএলের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ২০৫ আইপিএলে রায়নার সংগ্রহে রয়েছে ৫৫২৮ রান। এর মধ্যে সিএসকের হয়েই করেছেন ৪৬৮৭ রান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Suresh raina announce retirement from ipl likely to play t20 franchise league abroad