scorecardresearch

IPL 2019: টুর্নামেন্টের প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য সেঞ্চুরি করলেন ‘চিন্না থালা’

আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রানের গণ্ডী পার করা রায়না এবার প্রথম ফিল্ডার হিসেবে আইপিএলে ক্য়াচের সেঞ্চুরি করলেন। সাধে তাঁকে মিস্টার আইপিএল বলা হয় না। সেটাই আবারও প্রমাণ করলেন রায়না।

Suresh Raina becomes first cricketer to take 100 catches in IPL
টুর্নামেন্টের প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য সেঞ্চুরি করলেন 'চিন্না থালা' (ছবি-টুইটার/সুরেশ রায়না)

সুরেশ রায়না নিঃসন্দেহে ভারতের টি-২০ ক্রিকেটের মানচিত্রে নিজের একটা আলাদা স্থান করে নিয়েছেন। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে দেশের অন্যতম সেরাদেরই একজন তিনি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে একাধিক মাইলস্টোন স্পর্শ করেছেন রায়না। এই দলের প্রিয় ‘চিন্না থালা’ তিনি। যার মানে ছোট নেতা। রায়না আইপিএলের মঞ্চে বারবার জ্বলে উঠেছেন। ঘরের মাঠে এই মরসুমে চেন্নাইয়ের শেষ ম্যাচটি স্মরণীয় করে রাখলেন তিনি।

https://platform.twitter.com/widgets.js

বুধবার দিল্লিকে ৮০ রানে হারানোর রাতে তাঁর ব্যাট থেকে এসেছে ৩৭ বলের ৫৯ রানের ইনিংস। এই অর্ধ-শতরানের সঙ্গেই তিনি টি-২০ ফর্ম্যাটে হাফ-সেঞ্চুরির ফিফটি করে ফেলেছেন। আইপিএলের ৩৭ নম্বর ফিফটি পেয়েছেন তিনি। ব্যাট হাতেই রেকর্ড করে থামেননি ‘মিস্টার আইপিএল’। ক্যাচ নিয়েও এক অনন্য মাইলস্টোন স্পর্শ করলেন দেশের সর্বকালের অন্যতম সেরা ফিল্ডার।

আরও পড়ুন: ধোনিকে কি আর দেখা যাবে আইপিএলে, জানিয়ে দিলেন ‘বন্ধু’ রায়না

https://platform.twitter.com/widgets.js


আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রানের গণ্ডী পার করা রায়না এবার প্রথম ফিল্ডার হিসেবে আইপিএলে ক্য়াচের সেঞ্চুরি করলেন। চেন্নাই প্রথম ওভারেই তুলে নিয়েছিল ওপেনার পৃথ্বী শকে। দীপক চাহারের বল আড়াআড়ি চালাতে গিয়ে পৃথ্বী রায়নার হাতে ক্যাচ আউট হয়ে যান। আর এই ক্যাচটাই তাঁর আইপিএলের ১০০ নম্বর ক্যাচ হয়ে যায়। রায়নার পর রয়েছেন আরসিবি-র এবি ডিভিলিয়ার্স। আই পিএলে ৮৪টি ক্যাচ রয়েছে তাঁর। এরপরেই মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। ৮২টি ক্যাচ নিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Suresh raina becomes first cricketer to take 100 catches in ipl98429