scorecardresearch

বড় খবর

কোহলিকে তোপ রায়নার! কেরিয়ার নষ্টের জন্য সরাসরি দায়ী বিরাট

রাহুল দ্রাবিড় কিংবা ধোনির জমানায় নিয়মিত মুখই বিরাট-যুগে অচল। ২০১৭ সালে বিরাট কোহলি ওয়ান ডে এবং টি২০ নেতা হওয়ার পর থেকে পুরোপুরি বাদ পড়ে যান একসময়ের মিডল অর্ডারের স্তম্ভ।

কোহলিকে তোপ রায়নার! কেরিয়ার নষ্টের জন্য সরাসরি দায়ী বিরাট
বিরাট কোহলি ও সুরেশ রায়না (টুইটার)

জাতীয় দলে তিনি বহুদিন উপেক্ষিত। ধোনি জমানার শেষদিকেই অনিয়মিত হয়ে পড়েছিলেন। তবে কোহলি-যুগে তিনি ব্রাত্য়। জাতীয় দলে আর ডাক পান না। অবসরের চিন্তাও শুরু করে দিয়েছেন। নিজের এই পরিস্থিতির জন্য সুরেশ রায়না এবার সরাসরি দায়ী করলেন বিরাট কোহলিকেই।

টাইমস অফ ইন্ডিয়ার এক সাক্ষাৎকারে রায়না সাফ জানিয়ে দিলেন, “নতুন ক্রিকেটারদের পক্ষে সুযোগ পাওয়াটা ভীষণ প্রয়োজনীয়। নতুন ক্রিকেটার হিসেবে জাতীয় দলে যখন সুযোগ পাই, তখন রাহুল দ্রাবিড়ের অধীনে খেলতে পারায় আমি ভাগ্যবান ছিলাম। আমাকে অনেক সুযোগ দেওয়া হয়েছিল। তারপরে ধোনির ক্যাপ্টেন্সিতে খেলেছিলাম।”

আরও পড়ুন ধোনির অবসরে ভূমিকা কোহলিরই! প্রকাশ্যে জানালেন মাহির আপনজন

সেই সঙ্গে রায়নার আরও সংযোজন, “রোহিত-বিরাট শুরুতে আউট হলে মিডল অর্ডারে অনেক চাপ আসত। সেই সময়ে আমি যে স্লটে খেলতাম প্রতিটা ম্যাচই নতুন নতুন চ্যালেঞ্জের ছিল। তবে নিজের উপরে বিশ্বাস ছিল আমার। কারণ ক্রিকেটারের পারফর্ম করার পিছনে অধিনায়কের ভূমিকা থাকে।”

তবে রাহুল দ্রাবিড় কিংবা ধোনির জমানায় নিয়মিত মুখই বিরাট-যুগে অচল। ২০১৭ সালে বিরাট কোহলি ওয়ান ডে এবং টি২০ নেতা হওয়ার পর থেকে পুরোপুরি বাদ পড়ে যান একসময়ের মিডল অর্ডারের স্তম্ভ। কোহলির অধিনায়কত্বে রায়না মাত্র তিনটে ওয়ানডে খেলেছেন। সেই তিন ম্যাচে একটিতে ব্যাট করার সুযোগ পাননি। বাকি দুই ম্যাচের রায়নার অবদান যথাক্রমে ৪৬ ও ১।

আরও পড়ুন পিঁয়াজ পাতা থেকে বাঁশির আওয়াজ! ধোনির কীর্তিতে চমকে গেলেন মুখ্যমন্ত্রী

রায়না কোহলির পাশাপাশি টিম ম্যানেজমেন্টেও বিঁধেছেন। “জাতীয় দলে মিডল অর্ডার নিয়ে যে নাটক চলছে, তা টিম ম্যানেজমেন্ট ও ক্যাপ্টেনের সাহায্যেই সমাধান করে ফেলা সম্ভব। শ্রেয়স ও ঋষভ পন্থের থেকে প্রতি ম্যাচে বড় রান আশা করা উচিত নয়। ওদেরকে আশ্বাস দিতে হবে যে পরের ম্যাচে ওরা বাদ পড়বে না।”

রায়না অবশ্য এখনই বর্তমানে চেন্নাইয়ের জার্সিতে আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। ট্রেনার গ্রেগ কিংয়ের তত্ত্বাবধানে ফিটনেস নিয়ে যথেষ্ট পরিশ্রম করছেন বাঁ হাতি স্টাইলিশ তারকা। হাঁটুতে অস্ত্রোপচারের পরে ঘরোয়া ক্রিকেটে খেলেননি। আন্তর্জাতিক স্তরে প্রত্যাবর্তনের জন্য তাই রায়নার চোখ আইপিএলে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Suresh raina blames virat kohli for lack of opportunity