বড় খবর

আমি ব্রাহ্মণ! রায়নার বিস্ফোরক ‘জাতিবিদ্বেষী মন্তব্যে’ চরম বিতর্ক, বিপদে তারকা

গত বছর অগাস্টের ১৫ তারিখে মহেন্দ্র সিং ধোনির সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন রায়না। আপাতত তিনি আইপিএলের দ্বিতীয় পর্বে খেলার প্রস্তুতি নিচ্ছেন।

নিজেকে ব্রাহ্মণ বলে দাবি করে সুরেশ রায়না জানিয়েছিলেন, সেই কারণেই তিনি চেন্নাইয়ের সঙ্গে এতটা একাত্মতা অনুভব করতে পারেন। তারপরেই সোশ্যাল মিডিয়ায় চরম সমালোচিত রায়না। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে ধারাভাষ্য করার আমন্ত্রণ পেয়েছিলেন রায়না। উত্তরপ্রদেশের তারকা কমেন্ট্রি করার সময়েই বিতর্ক বাঁধিয়ে ফেললেন।

টিএনপিএল-এর পঞ্চম মরসুমের ওপেনিং ম্যাচে সোমবার মুখোমুখি হয়েছিল লাইকা কোভাই কিংস এবং সালেম স্পার্টানস। সেই ম্যাচ চলাকালীনই একজন কমেন্টেটর রায়নাকে জিজ্ঞাসা করেন, কীভাবে তিনি দক্ষিণ ভারতীয় সংস্কৃতিকে আপন করে নিয়েছেন! চেন্নাই সুপার কিংসের তারকা ব্যাটসম্যানকে একাধিকবার আইপিএলে খেলার সময় প্রথাগত ভেসতি পরে নাচতে দেখা গিয়েছে। সিটি বাজিয়ে হুইশল পডু বলতে শোনা গিয়েছে।

আরো পড়ুন: অলিম্পিকে গিয়ে এই বিছানায় সঙ্গম করলেই বিপদ এথলিটদের! কেন এমন ভাবনা

তবে এমন প্রশ্নের জবাবে রায়না আচমকা বলে দেন, “আমি একজন ব্রাহ্মণ। ২০০৪ থেকেই চেন্নাইয়ে খেলছি। আমি চেন্নাইয়ের সংস্কৃতি, ওখানকার মানুষ, আমার সতীর্থদের ভালোবাসি। অনিরুদ্ধ শ্রীকান্ত, বদ্রিনাথ সুব্রহ্মনিয়ম, বালা ভাই (লক্ষ্মীপতী বালাজি)য়ের সঙ্গে খেলেছি। ওদের কাছ থেকে সবসময়েই ভালো কিছু শেখা যায়।”

এরপরে রায়না আরো বলেন, “আমাদের দলের প্রশাসন বেশ ভালো। আমাদের নতুন করে চেনার লাইসেন্স পেয়েছি চেন্নাইয়ে গিয়েই। ওখানকার সংস্কৃতি এই কারণেই আমার খুব ভাল লাগে। সিএসকে স্কোয়াডের অংশ হতে পেরে আমি সত্যিই ভাগ্যবান। আশাকরি আমরা আরো অনেক ম্যাচ খেলতে পারব।”

এমন মন্তব্য করার পরেই বিতর্ক তুঙ্গে ওঠে। নিজের জাতিগত পরিচয়ের জন্যই কোনো স্থান, সেখানকার সংস্কৃতি ভালো লাগে! এমনটা কীভাবে বললেন তিনি, তা নিয়েই সোশ্যাল মিডিয়া সরগরম হয়ে ওঠে। তাঁকে জাতিবিদ্বেষী বলেও দাগিয়ে দিয়েছেন অনেকে। অনেক নেটিজেনদের বক্তব্য চেন্নাইয়ের সংস্কৃতির সঙ্গে একদমই পরিচিত নন তিনি। হলে, এরকম মন্তব্য করতেন না।

যাইহোক, গত বছর অগাস্টের ১৫ তারিখে মহেন্দ্র সিং ধোনির সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন রায়না। আপাতত তিনি আইপিএলের দ্বিতীয় পর্বে খেলার প্রস্তুতি নিচ্ছেন। সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে আমিরশাহিতে আইপিএলের বাকি ম্যাচ হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suresh raina criticised for mentioning his caste brahmin while doing commentary in tnpl

Next Story
ইংল্যান্ডে আজই নামছেন কোহলিরা! কখন, কোন চ্যানেলে ম্যাচ, জেনে নিন বিস্তারিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com